| ঢাকা, শনিবার, ৪ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮

সুপার টুয়ালেভে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া ম্যাচের আগেই যা বললেন পাইলট

২০২১ অক্টোবর ২২ ১২:২৮:৫৯
সুপার টুয়ালেভে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া ম্যাচের আগেই যা বললেন পাইলট

স্কটল্যান্ডের বিপক্ষে হেরে বিশ্বকাপ থেকে বাদ পড়তে যাওয়া বাংলাদেশ টানা দুই ম্যাচ ওমান পাপুয়া নিউগিনিকে হারিয়ে কি দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে। গতকাল পিএনজিকে ৮৪ রানের বিশাল ব্যাবধানে হারিয়ে বিশ্বকাপের মূল পর্বের টিকেট কাটে বাংলাদেশ।

দুই দলের ক্রিকেটীয় শক্তি বিচারে পাপুয়া নিউগিনির বিপক্ষে জয় হয়তো তেমন কিছু নয়; কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে পয়েন্ট টেবিলের সমীকরণ বিচারে কালকের জয়ে চাপ থেকে বেরিয়ে এল বাংলাদেশ। এখন সুপার টুয়ালেভে চাপ মুক্ত ক্রিকেট পারবে টাইগাররা এমনটাই মনে করেন সাবেক বাংলাদেশ দলের উইকেট কিপার ব্যাটসম্যান খালেদ মাসুদ পাইলট।

সুপার টুয়েলভে ওঠায় মাহমুদউল্লাহর দলকে অভিনন্দন জানিয়ে পাইলট বলেন, ‘আমি মনে করি পরের রাউন্ডে বাংলাদেশের তো কোনো চাপ নেই, উল্টো ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মতো দলগুলো বাংলাদেশের বিপক্ষে ভালো খেলার চাপে থাকবে—ঠিক যে বিষয়টি প্রথম রাউন্ডে বাংলাদেশের সঙ্গে ঘটেছে অপেক্ষাকৃত দুর্বল দলগুলোর বিপক্ষে’।

তিনি আরও বলেন, ‘সুপার টুয়েলভের দলগুলো টি-টোয়েন্টিতে বাংলাদেশের চেয়ে ভালো খেলে। ভারত-পাকিস্তানের গ্রুপ কিংবা ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার গ্রুপে সে ক্ষেত্রে বড় চ্যালেঞ্জ হয়ে যাবে বাংলাদেশ। এ কারণে কালকের জয়ে আমি মনে করি সুপার টুয়েলভে বাংলাদেশ চাপমুক্ত ক্রিকেট খেলতে পারবে, অনেক ভালো খেলবে’।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে