| ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মিথ্যাচার করলেন রশিদ খান

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ অক্টোবর ২১ ২২:২৮:০৭
মিথ্যাচার করলেন রশিদ খান

বিশ্বকাপ না জিতে তিনি নাকি বিয়ে করবেন না। তবে এবার স্বয়ং রশিদ সেই গুঞ্জনকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন। আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান সবসময়ই ক্রিকেটপ্রেমীদের আলোচনা কেন্দ্রবিন্দুতে থাকেন৷ জাতীয় দলের পাশাপাশি আইপিএল, বিপিএল, সিপিএল কিংবা বিগব্যাশের মতো লিগগুলোতে বছরের পর বছর ধরে দুর্দান্ত খেলে যাচ্ছেন।

এছাড়া ম্যাচের আগে প্রতিপক্ষকে হুঙ্কার দিয়ে কিংবা বয়স নিয়ে বহুবার আলোচনা-সমালোচনা জন্ম দিয়েছেন ২৩ বছর বয়সী এই ক্রিকেটার।

এসবের বাইরেও রশিদকে নিয়ে চর্চা করতে পছন্দ করেন তার ভক্তরা। এই তো গত বছরই গুঞ্জন উঠেছিল, আফগানিস্তানকে বিশ্বকাপ না জিতিয়ে রশিদ নাকি বিয়েই করবেন না।

তবে বিশ্বকাপের আগে রশিদ তার ভক্তদের ভুল ভাঙালেন। তার দাবি, বিশ্বকাপ না জিতে বিয়ে করবেন না, এমন কথা তিনি কখনোই বলেননি।

এই প্রসঙ্গে রশিদ বলেন, ‘আফগানিস্তান বিশ্বকাপ না জেতা পর্যন্ত আমি নাকি বিয়ে করব না! এটা শোনার পর সত্যিই খুব অবাক হয়েছিলাম। সত্যি বলতে বিশ্বকাপ না জিতে বিয়ে করব না, আমি কখনও এভাবে বলিনি।”

তিনি আরও বলেন, ‘আমি শুধু বলেছিলাম, আগামী তিন বছর প্রচুর খেলা আছে এবং তিনটি বিশ্বকাপও আছে। তাই আমার মনোযোগ বিয়ের চেয়ে ক্রিকেটেই থাকবে।’

এদিকে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে রশিদরা খেলবে সরাসরি সুপার টুয়েলভ থেকে। সুপার টুয়েলভে ‘গ্রুপ ২’ এ তাদের প্রতিপক্ষ ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড এবং প্রথম রাউন্ড থেকে কোয়ালিফাই করা আরো দুই দল।

বিশ্বকাপে যে রশিদরা ভালো করবে, গতকাল প্রস্তুতি ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে ৫৬ রানের বড় ব্যবধানে হারিয়ে সেই বার্তাই যেন দিয়ে রাখলো।

উইন্ডিজের বিপক্ষে উইকেটের দেখা না পেলেও ৩ ওভারে মাত্র ১৪ রান খরচ করেন রশিদ। সতীর্থ স্পিনার মোহাম্মদ নবী অবশ্য তিনটি উইকেটের দেখা পেয়েছেন।

সময়ের অন্যতম সেরা স্পিনার রশিদ মনে করছেন, সংযুক্ত আরব আমিরাতের উইকেটগুলোতে স্পিনাররা যথেষ্ট সুবিধা পাবেন।

তিনি বলেন, ‘এখানকার উইকেটগুলো স্পিনারদের জন্য বেশ ভালো। তাই আমার মনে হয়, বেশিরভাগ দলই বাড়তি স্পিনার রেখেছে। আইপিএলেও আমি এমনটা লক্ষ্য করেছি। সেখানে স্পিনারদের জন্য ভালো উইকেট ছিলো, কিন্তু অতটা টার্ন ছিল না। কিন্তু বিশ্বকাপে আমরা যত ম্যাচ খেলতে থাকব, উইকেট ততই স্লো হতে থাকবে। এবং স্পিনারদের জন্য সুবিধা হবে।’

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

চেন্নাইয়ের হারে মুস্তাফিজকে নিয়ে যা বললেন সুজন

চেন্নাইয়ের হারে মুস্তাফিজকে নিয়ে যা বললেন সুজন

শেষ ওভারে জিততে লখনউ সুপার জায়ান্টদের দরকার ছিল ১৭ রান। এমন সমীকরণের মুখোমুখি হয়ে মুস্তাফিজুর ...

তামিম ইকবাল বিশ্বকাপ খেলবেন কিনা কেবল একজন ব্যক্তি সেই সিদ্ধান্ত নিতে পারেন

তামিম ইকবাল বিশ্বকাপ খেলবেন কিনা কেবল একজন ব্যক্তি সেই সিদ্ধান্ত নিতে পারেন

তামিম ইকবাল খান বাংলাদেশের ক্রিকেটে বড় একটি স্থম্ভের নাম। তিনি আগামী টি টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে