| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রথম পর্ব শেষ না হতেই টি-২০ বিশ্বকাপ জয়ী দলের নাম জানালো ইনজামাম উল হক

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ অক্টোবর ২১ ১৮:৩৩:৪৮
প্রথম পর্ব শেষ না হতেই টি-২০ বিশ্বকাপ জয়ী দলের নাম জানালো ইনজামাম উল হক

তিনি জানান, টি-২০তে খুবই ভালো এবং ভয়ংকর দল ভারত। বিশ্বকাপ জয়ের দৌঁড়ে ভারতই সবচেয়ে বেশি এগিয়ে।

২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম টি-২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। এরপর ২০১৪ সালে বাংলাদেশের মাটিতে হওয়া আসরের ফাইনালে উঠেছিল টিম ইন্ডিয়া। কিন্তু ফাইনালে শ্রীলংকার কাছে হেরে যায়।

২০১৬ সালে সর্বশেষ টি-২০ বিশ্বকাপ আসর আয়োজন করেও ফাইনালে উঠতে পারেনি তারা। সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয় ভারতকে।২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপেও দুর্দান্ত পারফরমেন্সের পর সেমি থেকে বিদায় নেয় ভারত। তাই তীরে এসে তরী ডোবানোটা অভ্যাসে পরিণত হয়ে ভারতের। তবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম মনে করেন, টি-২০ বিশ্বকাপের সপ্তম আসর জয়ের সবচেয়ে বড় সুযোগ আছে ভারতের।

নিজের ইউটিউব চ্যানেলে ইনজি বলেন, কোন টুর্নামেন্ট কে জিতবে তা আগের থেকে বলা সম্ভব নয়। তবে জেতার কতটা সুযোগ রয়েছে তা বলা যেতে পারে। আমার মতে জেতার সুযোগ সব চেয়ে বেশি রয়েছে ভারতের। বিশেষ করে এই পরিস্থিতিতে। তাদের দলে অভিজ্ঞ টি-২০ ক্রিকেটার রয়েছে। যারা যেকোন সময় ম্যাচ ঘুড়িয়ে দিতে পারে।

বিশ্বকাপের দু’টি প্রস্তুতি ম্যাচে দাপট দেখিয়ে জয় পেয়েছে ভারত। এই জয় ভারতকে বাড়তি আত্মবিশ্বাস দিবে বলে মনে করেন ইনজামাম।

তিনি বলেন, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে দু’টি অনুশীলন ম্যাচে খুব সহজেই জিতেছে ভারত। উপমহাদেশের মাটিতে ভয়ঙ্কর টি-২০ দল ভারত। প্রস্তুতিমূলক দু’টি ম্যাচের জয় ভারতকে বাড়তি আত্মবিশ্বাস দেবে।

২৪ অক্টোবর বিশ্বকাপের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে লড়বে ভারত ও পাাকিস্তান। ম্যাচটি নিয়ে উত্তেজনা তুঙ্গে। ভারত-পাকিস্তান ম্যাচটি ফাইনাালের আগে ফাইনাল বলে মনে করেন ইনজি, ‘সুপার টুয়েলভে ভারত-পাকিস্তান ম্যাচ ফাইনালের আগে ফাইনাল। কোনও ম্যাচ নিয়ে এত আলোচনা হয় না, যা হয় ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে। ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রথম এবং শেষ ম্যাচ ছিল ভারত-পাকিস্তানের।

দু’টো ম্যাচই ফাইনালের মতো ছিল। যে দল মানসিকভাবে এগিয়ে থাকবে সেই দলই জিতবে। টুর্নামেন্টের পরের ম্যাচগুলোতে নির্ভার হয়ে খেলবে’।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

সুনীল নারিন ও ফিল সল্টের ঝড়ের সুবাদে কলকাতা নাইট রাইডার্স স্কোরবোর্ডে ২৬১ রান করে। কিন্তু ...

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

আইপিএল থেকেই ওপেনার সুনিল নারিনের যাত্রা শুরু হয়। তবে এবারের আসরের আগে মূলত মেকশিফট ওপেনার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে