| ঢাকা, শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

বামহাতি বনাম ডানহাতি জমবে খেলা

২০২১ সেপ্টেম্বর ২২ ১৬:৪৮:২২
বামহাতি বনাম ডানহাতি জমবে খেলা

একজন ক্রিকেটারের ছেলে একজন ক্রিকেটার হবে এটা হয়তে সব সময় দেখা যায় না। তবে ইতিহাসে এমন কিছু অনেকবার ঘটেছে। এইবার হয়তো তামিম ইকবালের বাড়ি থেকে অন্য কোনো তারকা আসতে চলছে।

এখন এটা বললে একটু বাড়াবাড়ি হবে! কিন্তু তামিমের ছেলে আরহাম ইকবাল খানের বাবার মতো ক্রিকেট রক্তে আছে, এটা এখন বোঝা যাচ্ছে।

পরিবারের সঙ্গে ক্রিকেট ঐতিহ্যটা ওতপ্রোতভাবে জড়িয়ে। তামিমের চাচা আকরাম খান বাংলাদেশের সাবেক অধিনায়ক। বড় ভাই নাফিস ইকবালও দেশের হয়ে খেলেছেন। বাবা-চাচা-দাদার মতো আরহাম কেন পারবে না?

ক্রিকেটের প্রতি ভালোবাসাটা আছে আরহামেরও। না হলে বাবার সঙ্গে গুটি গুটি পায়ে কেনইবা হাজির হবে শেরে বাংলায়! ব্যাট হাতে ‘কঠোর’ অনুশীলন করতেও দেখা গেলো তামিমপুত্রক। তবে একটা ব্যাপার সবার আলাদা করে নজরে এসেছে- বাবা বাঁহাতি ব্যাটসম্যান, ছেলে কিন্তু পুরোদুস্তোর ডানহাতি।

মিরপুরে ব্যাট হাতে দারুণ সব শট খেললো ছোট্ট আরহাম। অন্যদিকে নেটে ঘাম ঝরাচ্ছিলেন বাবা। অনুশীলন শেষে হাত ধরাধরি করে বাবা-ছেলে বের হলেন মাঠ থেকে।

তামিম বিশ্বকাপ স্কোয়াডে নেই। নিজে থেকেই সরে গেছেন। তবে খেলার মধ্যেই থাকছেন। ১৯ সেপ্টেম্বর থেকে ফিরেছেন অনুশীলনে। আগামী ২৪ সেপ্টেম্বর নেপালে যাবেন এভারেস্ট প্রিমিয়ার লিগে অংশ নিতে।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে