| ঢাকা, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮

অলিম্পিকে ৭-১ গোলের ম্যাচ দেখালো ভারত অস্ট্রেলিয়া

২০২১ জুলাই ২৬ ১৬:৩৯:৪৮
অলিম্পিকে ৭-১ গোলের ম্যাচ দেখালো ভারত অস্ট্রেলিয়া

টোকিও অলিম্পিকে হকিতে হার ভারতের। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বড় ব্যবধানে হারতে হল ভারতীয় দলকে। ৭-১ ব্যবধানে অজিরা একপেশে লড়াইয়ে হারিয়ে দিল ভারতীয় হকি দলকে। এদিন গোটা ম্যাচেই একাধিপত্য বজায় রেখেছিল অস্ট্রেলিয়া।

প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩-২ গোলে জয় পেয়েছিল ভারতীয় হকি দল। তবে দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যে লড়াই বেশ কঠিন হবে, তা আগে থেকেই আন্দাজ করা গিয়েছিল। কিন্তু এভাবে আত্মসমর্পণ করবে মনপ্রীত বাহিনী, তা বোধহয় কেউই ভাবতে পারেনি।

এই মুহূর্তে হকিতে বিশ্বের ১ নম্বর অস্ট্রেলিয়া। আর গোটা ম্যাচেই তাঁরা সেরার মতোই খেলল। খেলার ১২ মিনিটের মাথায় প্রথম গোল করেন অস্ট্রেলিয়ার জেমন বেল। তাঁর গোলেই ম্যাচে এগিয়ে যায় অজিরা। এর আগে পরপর দুটো কর্নার পেলেও তা থেকে গোল করতে পারেনি ভারতীয় দল। প্রথম কোয়ার্টার শেষে ১-০ গোলেই এগিয়ে ছিল অস্ট্রেলিয়া।

দ্বিতীয় কোয়ার্টার শুরু হতেই গোল করার জন্য মরিয়া হয়ে ওঠে ভারতীয় দল। কিন্তু তাঁদের ভাগ্য সুপ্রসন্ন ছিল না। তাই আবার গোল খেয়ে বসে ভারত। জেরেমি থমাসের গোলে ২-০ গোলে এগিয়ে যায় অজিরা। ২ মিনিটের মাথায় ফের গোল হজম করতে হয় ভারতকে। দ্বিতীয় কোয়ার্টারে এরপর আরও দুটো গোল হজম করতে হয় ভারতকে। ম্যাচের থেকে ক্রমেই হারিয়ে যেতে থাকে তাঁরা। দ্বিতীয় কোয়ার্টারের শেষে ৪-০ ব্যবধানে এগিয়ে থেকে মাঠ ছাড়ে অজিরা।

তৃতীয় কোয়ার্টারের শুরুতেই পেনাল্টি পায় ভারত। কিন্তু সেখান থেকে গোল করতে পারেননি প্লেয়াররা। গোটা ম্যাচেই অনেক সুযোগ পেয়েও পেনাল্টি থেকে গোল মিস করেছে ভারত। তবে এই কোয়ার্টার শুরুর প্রথম ৫ মিনিটের মাথায় গোল করেন ভারতের দিলপ্রীত সিং। ব্যাস, এরপর আর গোলের মুখ দেখেনি ভারতীয় দল। এমনকী এই কোয়ার্টারে আরও ২টো গোল হজম করে ভারত। তৃতীয় কোয়ার্টারের শেষে ৬-১ গোলে এগিয়ে যায় অস্ট্রেলিয়া।

শেষ কোয়ার্টারে আরও একটি গোল করে ভারতের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেয় অস্ট্রেলয়া। উল্লেখ্য, ১৯৭৬ সালের পর থেকে অলিম্পিকের মঞ্চে কোনওদিনও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জিততে পারেনি স্পেনের বিরুদ্ধে আগামী মঙ্গলবার খেলতে নামবেন মনপ্রীতরা।

পাঠকের মতামত:

অন্যান্য খেলা এর সর্বশেষ খবর

অন্যান্য খেলা - এর সব খবর



রে