| ঢাকা, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮

এইমাত্র পাওয়া : আবারও আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামছে ব্রাজিল, দেখেনিন সময়

২০২১ জুলাই ১২ ১৩:৩২:৩৫
এইমাত্র পাওয়া : আবারও আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামছে ব্রাজিল, দেখেনিন সময়

সদ্য শেষ হয়েছে ল্যাটিন আমেরিকার শ্রেষ্টত্বে লড়াই কোপা আমেরিকা। কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হয়েছিল স্বাগতিক ব্রাজিল ও আর্জেন্টিনা। ফাইনালে আর্জেন্টাইনদের কাছে ব্রাজিল হেরে গেলেও আবারও মুখোমুখি হতে যাচ্ছে দুই দল।

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ খ্যাত কোপা আমেরিকার আসরের ফাইনালে মাঠে নেমেছিলো ব্রাজিল ও আর্জেন্টিনা। চিপ্রতিদ্বন্দ্বী দুই দলের লড়াইটাও ছিল জমজমাট। লিওনেল মেসির দলের ২৮ বছরের শিরোপা খরা কাটানোর এই ম্যাচে একমাত্র গোলটি করেছিল ডি মারিয়।

ফাইনালে ম্যাচের ২২ মিনিটে ডি মারিয়ার করা সেই গোলের পর অবশ্য দুই দলের কেউই আর কোনো গোল করতে পারেনি। ফলে গত আসরের চ্যাম্পিয়ন ব্রাজিলকে হারিয়ে কোপার ইতিহাসে সর্বোচ্চ ১৫বার শিরোপা জয়ের রেকর্ডে ভাগ বসিয়েছে আর্জেন্টিনা।

ব্রাজিলকে নিজেদের মাঠে কাঁদিয়ে যখন শিরোপা জয়ের উল্লাসে মাতে আর্জেন্টিনা তখন ফুটবল ভক্তদের জন্য নতুন খবর হলো ব্রাজিল-আর্জেন্টিনা আবারও মুখোমুখি হতে যাচ্ছে ফুটবলের মহারনে। এবার অবশ্য কোপা আমেরিকায় নয়, দুই দল মুখোমুখি হতে যাচ্ছে ২০২২ কাতার বিশ্বকাপের বাছাই পর্বে।

আসন্ন ২০২২ বিশ্বকাপকে ঘিরে লাতিন আমেরিকা অঞ্চলের বাছাই পর্ব শুরু হতে যাচ্ছে আবারও। যেখানে দুই চিরপরিতদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনা মুখোমুখি হতে যাচ্ছে। আগামী ১৬ নভেম্বর দুই দলের মধ্যকার বাছাই পর্বের ম্যাচটি অনুঠিত হবার কথা রয়েছে। বিশ্বকাপে যেতে হলে দুই দলকেই বাছাই পর্বের বাধা পেরিয়ে তারপর খেলতে হবে মূল পর্বে।

ফিফার নিয়ম অনুযায়ী এই অঞ্চলের শীর্ষে থাকা ১০টি দলের প্রতিটিকেই গ্রুপ পর্বে খেলতে হবে অন্তত ২টি করে ম্যাচ। সেখানে যারা ভালো করতে পারে তাদেরকেই সুযোগ দেয়া হবে বিশ্বকাপের মূল পর্বে।

কোপা আমেরিকার ফাইনাল হারের পর আর্জেন্টিনার প্রতি যে প্রতিশোধের স্পৃহা রয়েছে ব্রাজিলের মধ্যে সেটা হয়তো সহজেই কাটিয়ে উঠা সম্ভব নয় তাদের জন্য। তবে বিশ্বকাপ বাছাই পর্বে আর্জেন্টাইনদেরকে হারিয়েই নিজেদের বিশ্বকাপ মিশনে এগিয়ে যেতে চাইলে সেলেসাওরা। দুই দলের এই মহারন দেখতে তাই অপেক্ষায় থাকতে হচ্ছে ফুটবল ভক্তদের।

পাঠকের মতামত:

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে