| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

আর্জেন্টিনা বনাম কলম্বিয়া : সেমি ফাইনালে জয় পাবে যারা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ জুলাই ০৫ ১৪:১২:২৬
আর্জেন্টিনা বনাম কলম্বিয়া : সেমি ফাইনালে জয় পাবে যারা

আকাশী-নীল জার্সিধারীদের কাছে ৩-০ গোলে ধরাশায়ী হয়েছিল তারা। আর্জেন্টিনার একই অবস্থা ছিলো গ্রুপ পর্বের ম্যাচগুলোতেও। ‘এ’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েই আর্জেন্টিনা উঠে গিয়েছিল কোয়ার্টার ফাইনালে। যা পরবর্তিতে আত্মবিশ্বাস যুগিয়েছিলো কোয়ার্টার ফাইনালের ম্যাচে।

ইকুয়েডরকে হারিয়ে নিজেদের শিরোপা জয়ের লক্ষ্যের কথাও জানিয়েছিলেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।আর্জেন্টাইনদের শিবিরে সুখবর হচ্ছে দলে নেই কোনো ইনজুরি আক্রান্ত ফুটবলার। লিওনেল মেসি সহ দলের অন্যান্য ফুটবলাররাও রয়েছে দারুণ ছন্দে।

ইকুয়েডরের বিপক্ষে ম্যাচে মেসি ঝলক যে ছিলো গোটা ম্যাচ জুড়েই! নিজে একটি গোল করার পাশাপাশি বাকি দুটি গোলেই অবদান ছিল তার। সেই ধারাবাহিকতা ধরে রেখে কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে নিজেদের সেরাটা দিতে পারলেই ফাইনাল নিশ্চিত হয়ে যাবে মেসির দলের।

অন্যদিকে শক্তিমত্তার দিক থেকে কলম্বিয়াও খুব বেশি পিছিয়ে নেই সাম্প্রতিক সময়ে। গ্রুপ পর্বে পেরুর কাছে হারা কলম্বিয়া কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের মত শক্ত প্রতিপক্ষকে রুখে দিয়েছিল। যেখানে ম্যাচের ফলাফল নির্ধারিত হয়েছিল টাইব্রেকারে, জিতে গিয়েছিল কলম্বিয়া।

আর্জেন্টিনার বিপক্ষেও সুখস্মৃতি রয়েছে কলম্বিয়ার। ২০১৯ সালের কোপা আসরে আর্জেন্টিনা কলম্বিয়ার কাছে হেরেছিলো ২-০ গোলে। সেই ম্যাচ জয়ের স্মৃতি আবারও ধরে রাখার চেষ্টায় মরিয়া হয়ে থাকবে তারা।সার্বিক পরিসংখ্যানের বিচারে অবশ্য বেশ খানিকটা পিছিয়ে রয়েছে কলম্বিয়া।

এখন পর্যন্ত আন্তর্জাতিক ম্যাচে আর্জেন্টিনা-কলম্বিয়া মুখোমুখি হয়েছে ৪১ বার। যেখানে মেসির দলের জয়সংখ্যা হচ্ছে ২৩টি। বিপরীতে কলম্বিয়া জয়ের মুখ দেখেছে ৯টি ম্যাচে। এছাড়া বাকি ৯টি ম্যাচই ড্র হয়েছে দুই দলের মধ্যে।ফাইনালের টিকিট নিশ্চিতের ম্যাচে কলম্বিয়া ও আর্জেন্টিনা মুখোমুখি হবে বুধবার (৭ জুলাই) বাংলাদেশ সময় সকাল ৭টায়।

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

আইপিএলে থেকে বিদায় নিয়ে আবারও মুস্তাফিজকে নিয়ে মুখ খুললেন ধোনি

আইপিএলে থেকে বিদায় নিয়ে আবারও মুস্তাফিজকে নিয়ে মুখ খুললেন ধোনি

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয় চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ জয়ের ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে