| ঢাকা, শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

সব ক্রিকেটারের বেতন কমানোর অনুরোধ করেছেন আকরাম, পাপন যে সিদ্ধান্ত নিলেন

২০২১ জুন ১৯ ১৪:৫৪:৩৮
সব ক্রিকেটারের বেতন কমানোর অনুরোধ করেছেন আকরাম, পাপন যে সিদ্ধান্ত নিলেন

মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মাসিক সভা। যদিও কেন্দ্রীয় চুক্তি নিয়ে এখানে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। চুক্তিবদ্ধ ক্রিকেটারদের চূড়ান্ত তালিকা প্রস্তুত করতে দায়িত্ব দেয়া হয়েছে ক্রিকেট অপারেশন্স কমিটিকে।

বৃহস্পতিবার সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, ২২-২৩ জন ক্রিকেটার বিবেচনায় থাকলেও সবাই চুক্তিতে থাকছেন না। এবারের চুক্তিতে ক্রিকেটারদের বেতন ১০-২০ শতাংশ বাড়ছে বলে নিশ্চিত করেছেন তিনি।

আকরাম বলেছেন, ‘আমরা মোটামুটি বোর্ড মিটিংয়ের পর নির্বাচকদের সঙ্গে বসে আমাদের কিছু জানার ব্যাপার ছিল তা আমরা জেনেছি এবং দুই-একদিনের মধ্যে আমরা ক্রিকেটারদের চিঠিটা পাঠিয়ে দিচ্ছি। মানে কোন ফরম্যাটে খেলতে আগ্রহী। উত্তর আসার সঙ্গে সঙ্গে আমরা চুক্তি করে ফেলব। ২৩-২৪ জন আছে কিন্তু চুক্তি তো এতোজন হবে না।’

মূলত কোন ক্রিকেট কোন কোন ফরম্যাটে খেলতে আগ্রহী এই বিষয়ে এখনও নিশ্চিত হতে পারেনি বিসিবি। এজন্য আটকে আছে ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি। তবে কয়েক দিনের মধ্যেই চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন আকরাম।

করোনা ভাইরাসের বৈশ্বিক সংক্রমণের কারণে অনেক দেশের ক্রিকেট বোর্ডই ক্রিকেটারদের বেতন কমাচ্ছে। তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ক্রিকেটারদের বেতন বাড়ানোর পক্ষে সম্মতি দিয়েছেন। সেই অনুযায়ী বাড়ানো হচ্ছে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের বেতন।

আকরাম এ প্রসঙ্গে বলেন, ‘এই পরিস্থিতিতে অন্য বোর্ডের ক্রিকেটার বলেন, স্টাফ বলেন সবারই স্যালারি কিন্তু কমাচ্ছে। সেখানে আমি মাননীয় বোর্ড সভাপতিকে অনুরোধ করেছিলাম (কমানোর পরামর্শ)। উনি বলেছেন ১০-২০ শতাংশ বৃদ্ধি করার জন্য।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে