| ঢাকা, শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

শক্তিশালী একাদশ নিয়ে মাঠে নামছে আর্জেন্টিনা

২০২১ জুন ১৮ ১২:০১:৪৫
শক্তিশালী একাদশ নিয়ে মাঠে নামছে আর্জেন্টিনা

চিলির বিপক্ষে এগিয়ে গিয়েও জিততে পারেনি আর্জেন্টিনা। যার ফলে হাতাশার সাগরে ভাসছে আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে গোল হজম করে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের। শনিবার বাংলাদেশ সময় ভোর ৬টায় নিজেদের দ্বিতীয় ম্যাচে উরুগুয়ের মুখোমুখি হবে আলবিসেলেস্তেরা।

এ ম্যাচের শুরুর একাদশে একাধিক পরিবর্তনের আভাস দিয়ে রাখলেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। দলে ফিরছেন সিরি 'আ'র সেরা ডিফেন্ডারের পুরস্কার জেতা ক্রিশ্চিয়ান রোমেরো। তাকে জায়গা দিতে বাইরে বসতে হবে লুকাস মার্টিনেজ কোয়ারতাকে।

এছাড়া ইনজুরি সমস্যা রয়েছে পিএসজিতে খেলা মিডফিল্ডার লেয়ান্দ্রো পারেদেসের। তার জায়গায় খেলার সম্ভাবনা রয়েছে গুইদো রদ্রিগেজের। পাঁজরের ব্যথায় ভুগছেন পারেদেস। রক্ষণভাগের খেলোয়াড় নিকোলাস তালিয়াফিকোর জায়গা দেখা যেতে পারে মার্কোস আকুনাকে।

আক্রমণভাগেও একটি পরিবর্তন আনতে চলেছে স্কালোনি। চিলির বিপক্ষে ম্যাচে অন্তত দুইটি সহজ গোলের সুযোগ হাতছাড়া করেছিলেন নিকোলাস গনজালেজ। তার জায়গায় দলে আসতে পারেন তারকা ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো অথবা অ্যাঞ্জেল ডি মারিয়া। তবে দলের অনুশীলন মোতাবেক, ডি মারিয়ার সম্ভাবনাই বেশি।

আর্জেন্টিনার সম্ভাব্য শুরুর একাদশ: এমিলিয়ানো মার্টিনেজ, গনজালো মন্টিয়েল, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্ডি, মার্কোস আকুনা/নিকোলাস তালিয়াফিকো, রদ্রিগো ডি পল, গুইদো রদ্রিগেজ, জিওভানি লো সেলসো, লিওলেন মেসি, লাউতারো মার্টিনেজ ও অ্যাঞ্জেল ডি মারিয়া।

প্রথম ম্যাচ ডে'তে আর্জেন্টিনা একটি ম্যাচ খেললেও, উরুগুয়ে মাঠে নামেনি। শনিবার ভোরে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটিই চলতি কোপায় তাদের প্রথম ম্যাচ। এ ম্যাচের শুরুর একাদশে দুই তারকা ফরোয়ার্ড লুইস সুয়ারেজ ও এডিনসন কাভানিকে একসঙ্গেই খেলাবেন উরুগুয়ের কোচ অস্কার তাবারেজ।

উরুগুয়ে সম্ভাব্য শুরুর একাদশ: ফার্নান্দো মুসলেরা, মার্টিন সেসেরাস, হোসে মারিয়া গিমিনেজ, ডিয়েগো গডিন, মাতিয়াস ভিনা, জিওভানি গনজালেজ, লুকাস টোরেইরা, রদ্রিগো বেনটাঙ্কুর, নিকোলাস ডি লা ক্রুজ, লুইস সুয়ারেজ ও এডিনসন কাভানি।

এ দুই দলের মুখোমুখি পরিসংখ্যানে এগিয়ে আর্জেন্টিনা। সবমিলিয়ে ২০৫ ম্যাচে মুখোমুখি হয়েছে তারা। যেখানে আর্জেন্টিনা জিতেছে ৮৭ ম্যাচ, উরগুয়ের জয় ৬৫টিতে আর ড্র হয়েছে ৫৩ ম্যাচ। ২০১৯ সালের সবশেষ লড়াইটি ছিল ২-২ গোলের ড্র।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে