| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নতুন সময়ে আজ উরুগুয়ের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ জুন ১৮ ১১:৩৫:৩৭
নতুন সময়ে আজ উরুগুয়ের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা

এইতো মাত্র ৪ বছর আগের কথা।সেবার কোপা আমেরিকার ফাইনালে উঠে মেসির সারাজীবনের স্বপ্ন একটি আন্তর্জাতিক ট্রফি জয়ের আক্ষেপ যখন মুছে যাওয়ার পথে।ঠিক তখনই ঘটে যায় অঘটন।

পেনাল্টি শুটআউটে নিজের শট মিস করে সেদিন এভাবেই অঝোর ধারায় কেঁদেছিলেন মেসি।কেঁদেছিলেন তার অগণিত সমর্থক কেঁদেছিলো পুরো আর্জেন্টিনা।স্বপ্নের সেই ট্রফি টা অধরা রয়ে গেছে আজও।

এবার আবারও স্বপ্ন পুরনের পালা মেসির।কোপা জয়ের স্বপ্নে বিভোর গত ৩ আসরের মধ্যে ২ বারের ফাইনালিস্ট আর্জেন্টিনা।চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মাঠে অনুষ্ঠিত এবারের আসরে চিলির সাথে প্রথম ম্যাচ ড্র করলেও সব ভুলে উরুগুয়ের সাথে জয়ের জন্যই নামবে আর্জেন্টিনা।

দু’দলের মুখোমুখি লড়াইও এগিয়ে রাখছে আলবেসিলেস্তদের।১৯৪ বারের লড়াইয়ে ৮৯ বারই জিতেছে আর্জেন্টিনা।বাকি ৫৯ বার উরুগুয়ে এবং ৪৬ বার শেষ হয়েছে ড্রয়ে।

সাম্প্রতিক সময়েও উরুগুয়ের সাথে এগিয়ে রয়েছে আর্জেন্টিনা সর্বশেষ ৫ দেখায় ২ জয় ও ২ ড্রয়ের বিপরীতে মাত্র ১ টিতে হেরেছে স্কালোনির শিষ্যরা।

তবে প্রথম ম্যাচ ড্রয়ের পর দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনার একাদশে আসতে পারে পরিবর্তন।কিপিং এ থাকবেন এমি মার্টিনেজ।ডিফেন্সে থাকবেন টাগলিয়াফিকো ওটামেন্ডি রোমেরো মন্টিয়েল।

মিডফিল্ডে থাকবেন রদ্রিগো দে পল প্যারাদেস লো সেলসো।পরিবর্তন আসতে পারে আক্রমণভাগেও মেসির সাথে থাকবেন আগুয়েরো বা গঞ্জালেজ অথবা ডি মারিয়া বা লটারো মার্টিনেজ।

প্রথম ম্যাচে চিলির সাথে রীতিমতো গোল মিসের মহড়া দিয়েছে আর্জেন্টিনা।যার মাশুলও দিয়েছে পয়েন্ট খুইয়ে। তাই এই ম্যাচে আপাতত জয়বিহীন কিছুই ভাবছে না আর্জেন্টিনা।ব্রাজিলের রিও ডি জেনিরোতে ম্যাচটি শুরু হবে আগামী ১৯ জুন ভোর ৬ টায়।যদিও চিলির বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচটি ছিল বাংলাদেশ সময় রাত তিনটায়

ক্রিকেট

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

সুনীল নারিন ও ফিল সল্টের ঝড়ের সুবাদে কলকাতা নাইট রাইডার্স স্কোরবোর্ডে ২৬১ রান করে। কিন্তু ...

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

আইপিএল থেকেই ওপেনার সুনিল নারিনের যাত্রা শুরু হয়। তবে এবারের আসরের আগে মূলত মেকশিফট ওপেনার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে