| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রবাসে নারী শ্রমিকদের সাথে করা আচরনের বর্ণনা দিলেন তরুণী

বিশ্ব ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ জুলাই ৩১ ১৯:২৬:৫৭
প্রবাসে নারী শ্রমিকদের সাথে করা আচরনের বর্ণনা দিলেন তরুণী

বিয়ের ৭ মাসের মাথায় স্থানীয় আদম ব্যাপারী মোস্তফা কামালের প্রলোভনে চলতি বছরে সৌদি আরবে পাড়ি জমান ২০ বছর বয়সী আছমা (ছদ্মনাম)। তখন তাকে গৃহকর্মী র কাজদেওয়ার কথা বলা হলেও ৪ লাখ টাকায় যৌনকমী হিসেবে বিক্রি করে দেওয়া হয়েছে। স্বচ্ছল জীবনের আশায় রঙিন স্বপ্নে বিভোর হয়ে স্বামীকে রেখে সৌদির পথ ধরেন।

তবে সে স্বপ্ন ভেঙে চুরমার হয়ে যায় যখন তিনি সৌদিতে পৌঁছান। এমন ঘটনার এক পর্যায়ে সৌদি পুলিশ তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।গত ২৬ নভেম্বর সৌদি আরব থেকে দেশে ফেরেন ওই তরুণী। দেশে ফেরার দুদিন পর শ্রীnমঙ্গলের ‘মুক্তি মেডিকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখানেই এমন নির্যাতনের কথা তুলে ধরেন ওই তরুণী।

চিকিৎসাধীন ওই তরুণীর সঙ্গে সংবাদমাধ্যমের কথা হলে সৌদি আরবে নির্যাতনের ভয়ংকর বিবরণ দেন তিনি। তার ভাষায়, যৌনকর্মে রাজি না হলেতার ওপর চালানো হতো অমানবিক নির্যাতন। একটি অফিসে রেখে প্রতিদিন কয়েকজন পালাক্রমে তাকে ধর্ষণ করতেন বলে জানান তিনি।জ্বলন্ত সিগারেট দিয়ে আমার বুক, স্পর্শকাতর জায়গা ওরা পুড়িয়ে দিয়েছে।

তার দিয়ে বেঁধে পিটিয়ে হাত-পা ও উরুতে জখম করে দিয়েছে। দলবেঁধে ৪/৫ জন মিলে ধর্ষণ করত, তখন জ্ঞান হারিয়ে ফেলতাম।২০ বছর বয়সী ওই তরুণীর বাড়ি কমলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী ৯ নম্বর ইসলামপুর ইউনিয়নে। বর্তমানে অর্থের অভাবে চিকিৎসা অসমাপ্ত রেখেই গতকাল রোববার তাকে বাড়ি নিয়ে যাওয়া হয়।

মুক্তি মেডিকেয়ার হাসপাতালের প্রধান সেবিকা দীপ্তি দত্ত সংবাদমাধ্যমকে বলেন, ‘মেয়েটার যৌনাঙ্গসহ শরীরের বিভিন্ন জায়গায় পোড়া ও আঘাতের চিহ্ন রয়েছে। ক্ষতগুলো সারতে সময় লাগবে। মানসিকভাবে ওই তরুণীর অসুস্থতার কথা জানিয়ে হাসপাতলের চিকিৎসক সাধন চন্দ্র ঘোষ বলেন, ‘মাঝে মাঝে আতঙ্কগ্রস্ত হয়ে আবল-তাবল বকছে।

দ্রুত তাকে মানসিক চিকিৎসা দেওয়া প্রয়োজন। ওই তরুণীর মা বলেন, ‘আমার ভালো মেয়ে বিদেশ থেকে এসেছে আধমরা হয়ে। টাকা রোজগারের আশায় গেল, একটি টাকাও ওকে দেওয়া হয়নি। এদিকে দেশে থাকা ওই তরুণীর স্বামী নির্যাতনের কথা ‘আদম ব্যাপারী মোস্তফাকে জানালে তিনি ‘মিথ্যা কথা বলে উড়িয়ে দেন।

তরুণীর স্বামী পুলিশ ও সাংবাদিকের ভয় দেখালে তিনি দাবি করেন, যে বাড়িতে কাজ পেয়েছিলেন, সেখান থেকে দুই হাজার ২০০ রিয়াল নিয়ে পালিয়ে গেছেন ওই তরুণী। শেষ পর্যন্ত কমলগঞ্জ উপজেলা প্রশাসনের শরণাপন্ন হন ওই তরুণীর স্বামী। প্রশাসনের তৎপরতায় ছয় মাস ২৬ দিন পর বাংলাদেশ সরকার, দূতাবাস ও প্রবাসী কল্যাণ ডেস্কের সহায়তায় দেশে ফেরেন তার স্ত্রী।

ক্রিকেট

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

চলমান আইপিএলে দারুন ফর্মে রয়েছে মুস্তাফিজের চেন্নাই দল। গত ম্যাচে ঘরের মাঠে মুম্বাইকে হারানোর পর ...

লক্ষ্ণৌর বিপক্ষে আজ মাঠে নামবে মুস্তাফিজ, পারবেন তো ভাল করতে

লক্ষ্ণৌর বিপক্ষে আজ মাঠে নামবে মুস্তাফিজ, পারবেন তো ভাল করতে

শুক্রবার ইন্ডিয়ান সুপার লিগে লখনউ সুপার জায়ান্টসের মুখোমুখি হবে মুস্তাফিজুর রহমানের চেন্নাই সুপার কিংস। একনা ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে