| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আরব আমিরাতের প্রবাসী ভাইয়েরা সাবধান যে সময়ে গাড়ি চালালে হতে পারে জরিমানা

বিশ্ব ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ ডিসেম্বর ১৩ ০০:০০:১০
আরব আমিরাতের প্রবাসী ভাইয়েরা সাবধান যে সময়ে গাড়ি চালালে হতে পারে জরিমানা

যদি কোন গাড়ি ঝুঁকিপূর্ণ বেপরোয়া ড্রাইভিং এর অপরাধে জড়িত হয় তাহলে গাড়ি চালকের বিরুদ্ধে 2,000 দিরহাম জরিমানা, 23 টি ব্ল্যাক পয়েন্ট, এবং 60 দিনের ইমপেন্ডমেন্ট জরিমানা করা হবে। ট্র্যাফিক এবং পেট্রোলস অধিদপ্তর নিশ্চিত করেছে যে

অপরাধে জড়িত যানবাহনগুলোকে ধরতে সার্বক্ষণিক রাস্তাগুলি ধারাবাহিকভাবে পর্যবেক্ষণ করা হবে। দুর্ঘটনা এড়াতে চালকদের যানবাহনের মধ্যে পর্যাপ্ত দূরত্ব বজায় রাখতে আহ্বান জানানো হয়েছে।

আমিরাতের আবুধাবির আশেপাশে এখনও কিছুটা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে দেশের অন্যান্য অঞ্চলে বর্তমান আবহাওয়া কিছুটা স্থিতিশীল হয়েছে। ন্যাশনাল সেন্টার অফ মেটরিওলজির (এনসিএম) মতে, মেঘগুলি সংযুক্ত আরব আমিরাতের পশ্চিম দিকে জমায়েত হচ্ছে। বানী ইয়াস দ্বীপ এবং জিরকু দ্বীপের আশেপাশের অঞ্চলেও বিকেলে হালকা বৃষ্টিপাত অব্যাহত ছিলো।

এনসিএম এক কর্মকর্তা বলেন, বৃষ্টি এবং বাতাসের সাথে জড়িত কনভেস্টিভ মেঘগুলি আবুধাবি এবং আমিরাতের পশ্চিমে থাকবে, সপ্তাহান্তে এগিয়ে যাওয়ার সাথে সাথে ধীরে ধীরে হ্রাস পাবে।

আমিরাতের আকাশ আংশিক মেঘলা থাকতে পারে তবে দুবাই ও শারজার আাকাশ কিছুটা পরিষ্কার থাকবে বলে আশা করা হচ্ছে। পূর্ব ও উত্তরাঞ্চল যেমন ফুজাইরাহ এবং মুসাফফাহর বাসিন্দারা দিনের বেলা হালকা বৃষ্টিপাত অনুভব করেছে।

রবিবার ও সোমবার সংযুক্ত আরব আমিরাতের কিছু অংশে দিনভর ভারী বৃষ্টিপাত যার সাথে তাপমাত্রা তিন থেকে ছয় ডিগ্রি কমে যাবে কারণ “মেঘের আচ্ছাদন”। ভারী বৃষ্টিপাতের ফলে সংযুক্ত আরব আমিরাতের কিছু অংশে বন্যা এবং ট্র্যাফিক জ্যাম সৃষ্টি হতে পারে । মেঘ কমে যাওয়ার সাথে সাথে সংযুক্ত আরব আমিরাতের বছরের এই সময়কালে তাপমাত্রা যা প্রত্যাশিত তা ফিরে আসবে বলে মন্তব্য করা হয়।

সকালে দেশব্যাপী সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে জেবেল জাইস পর্বতে সকাল ১১ টা ৪৫ মিনিটে। ওমান সাগর এবং আরব উপসাগর জুড়ে প্রবল বাতাস বইতে পারে বাতাসের কারণে ওমান সাগরের পরিস্থিতি বর্তমানে মোটামুটি রুক্ষ এবং মঙ্গলবার বিকেলে ধীরে ধীরে স্থিতিশীল হয়ে উঠবে বলে আশা করা হচ্ছে।

ক্রিকেট

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। অংশগ্রহণকারী দলগুলো ইতোমধ্যে তাদের পরিকল্পনা তৈরিতে ব্যস্ত। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ...

মুস্তাফিজের চেন্নাইয়ের খেলাসহ টিভিতে যেসব দেখবেন

মুস্তাফিজের চেন্নাইয়ের খেলাসহ টিভিতে যেসব দেখবেন

আইপিএলে আজ লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের মুখোমুখি হবে মোস্তাফিজুর রহমানের চেন্নাই সুপার কিংস। বাংলাদেশ সময় রাত ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে