| ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আজ মাঠে নামছে মেসির বার্সা,জেনেনিন সময়

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ ডিসেম্বর ০৭ ১৪:৪২:১০
আজ মাঠে নামছে মেসির বার্সা,জেনেনিন সময়

মুদ্রার একপিঠ যদি হয় বার্সা, তবে অন্য পিঠে থাকবেন মেসি। আর্জেন্টিনার জার্সিতে স্বপ্নপূরণ না হলেও কাতালান জার্সির মতো রঙিন লিওনেল মেসির অর্জনের খাতাটাও। যার সবশেষটা এসেছে গেল সপ্তাহে। ক্যারিয়ারের রেকর্ড ষষ্ঠ ব্যালান ডি’অর। এবার লক্ষ্য মায়োর্কাকে উড়িয়ে বার্সার টানা ষষ্ঠ জয় ছিনিয়ে নেয়া।

পরিসংখ্যান যোজন যোজন এগিয়ে রাখবে ভালভার্দে শিষ্যদের। বার্সেলোনাকে হারানোর স্মৃতিটা এক দশক পুরোনো। আর ক্যাম্প ন্যু’তে শেষ ২০০৮ সালে জয়ের দেখা পেয়েছিল রেলিগেশন শঙ্কায় ধুঁকতে থাকা মায়োর্কা। মোট ৩৪ দেখায় ২২ বারই জিতেছে বার্সা।

যদিও ৬ বছর পর টপফ্লাইটে খেলতে এসে রিয়াল মাদ্রিদকে হারিয়ে চমক দিয়েছিলো মায়োর্কা, তবে ন্যু-ক্যাম্পে এমন চমক অসম্ভবের কাছাকাছি। ইনজুরির তালিকায় আগে থেকেই ছিলেন জর্ডি অ্যালবা-সেমেডো-ডেম্বেলেরা। এদিকে, মাঠে ফিরছেন জেরার্ড পিকে-বুসকেটস'রা। উড়ছে মেসি-সুয়ারেজ-গ্রিজম্যান। এমএসজি ত্রয়ীও মুখিয়ে থাকবে গোল উৎসবে মাততে। জয়ের পাল্লা ভারী স্বাগতিকদেরই।

সিরি’আয় চলতি মৌসুমে এখনও হারের তেতো স্বাদ পায়নি রোনালদোর য়্যুভেন্তাস। ১৪ ম্যাচের ১১ জয় আর তিন ড্র। তবুও আছে তিক্ততা। নিজেদের শেষ ম্যাচে টেবিলের ১৪ নম্বরে থাকা সাসৌলোর সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করায় শীর্ষস্থানটা হাতছাড়া হয়েছে ইন্টারমিলানের কাছে। তাই এই ম্যাচটা জিতে হারানো মসনদ ফিরে পেতেই মাঠে নামবে ওল্ড লেডিরা।

বর্তমান চ্যাম্পিয়নদের চোখে চোখ রেখে লড়াই করার মতো যে দু'তিনটা দল আছে তাদের মধ্যে লাৎজিও অন্যতম। সেই সঙ্গে ইনজুরি তালিকাটাও বেশ লম্বা য়্যুভেন্তাসের। চিলিনি-খেদিরা'রা আগে থেকেই একাদশের বাইরে। অবশ্য এ ম্যাচে ফিরতে পারেন মাতুইদি। গাঞ্জেলো হিগুয়েনের জায়গায় শুরু থেকেই নামতে পারেন পাওলো দিবালা। আর সি-আর সেভেন তো থাকছেই। টেবিলের টপে ওঠার লড়াইটা কঠিন হলেও বাজির ঘোড়া মাউরিজিও সারি শিষ্যরাই।

ক্রিকেট

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

চলমান আইপিএলে দারুন ফর্মে রয়েছে মুস্তাফিজের চেন্নাই দল। গত ম্যাচে ঘরের মাঠে মুম্বাইকে হারানোর পর ...

এই মাত্র শেষ হল চেন্নাই বনাম লখনউর ম্যাচ, দেখে নিন ফলাফল

এই মাত্র শেষ হল চেন্নাই বনাম লখনউর ম্যাচ, দেখে নিন ফলাফল

আজ শুক্রবার চলমান আইপিএলের ৩৪ তম ম্যাচে মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস এবং লখনউ সুপার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে