| ঢাকা, বুধবার, ৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

ইমরান খানকে পদত্যাগে ২ দিনের আলটিমেটাম

বিশ্ব ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ নভেম্বর ০২ ১২:৩৮:০২
ইমরান খানকে পদত্যাগে ২ দিনের আলটিমেটাম

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন জানায়, গত রোববার মাওলানা ফজলুর রহমানের নেতৃত্বে করাচি থেকে ইসলামাবাদের উদ্দেশে যাত্রা শুরু করে আন্দোলনকারীরা। প্রায় দুই হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে গতকাল শুক্রবার ভোরে তাঁরা ইসলামাবাদে পৌঁছে অবস্থান কর্মসূচি শুরু করেন।

এ আন্দোলনে দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মুসলিম লিগও (পিএমএল-এন) সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির পাকিস্তান পিপলস পার্টিসহ (পিপিপি) ছোট-বড় বেশ কয়েকটি দল সমর্থন জানিয়েছে। শুক্রবার পিএমএল-এন সভাপতি শাহবাজ শরিফ ও পিপিপি নেতা নায়ার বুখারি সমাবেশে এসে এ আন্দোলনে একাত্মতা প্রকাশ করেন।

আন্দোলনকারীদের দাবি, ইমরান খানকে প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়াতে হবে। নয়তো হাজার হাজার মানুষের এ বিক্ষোভ অব্যাহত থাকবে। তবে বড় দুই বিরোধী দল পিএমএল-এন ও পিপিপি অনির্দিষ্টকালের অবস্থান কর্মসূচিতে থাকবে না বলে আলাদাভাবে জানিয়েছে। তারা এতে একবারের জন্য আসবে ও সমর্থন জানাবে বলে জানায়।

আন্দোলনে নেতৃত্বদানকারী মাওলানা ফজলুর রহমান বলেন, ‘আমরা অবৈধ সরকারের পতন চাই। আর সেজন্যই লং মার্চ করে ইসলামাবাদে আসা। সরকার কোনো প্রতিশ্রুতি পূরণ করতে পারেনি। গরিবদের জন্য ৫০ লাখ বাড়ি বানানোর কথা বলেছিল এই সরকার, কিন্তু তা না করে উল্টো ৫০ লাখ ঘরবাড়ি ধংস করা হয়েছে।’

আন্দোলনে সমর্থন দেওয়া সরকারবিরোধী দলগুলো বলছে, গত বছর পাকিস্তানে হওয়া নির্বাচনে সেনাবাহিনী অবৈধ হস্তক্ষেপ করেছে। আর কারচুপি করেই নিজেদের পছন্দের পাত্র ইমরান খানকে প্রধানমন্ত্রী বানিয়েছেন সেনা কর্মকর্তারা।

এদিকে আন্দোলনকারীদের সঙ্গে আলোচনার কোনো প্রয়োজন নেই বলে জানিয়েছেন পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী আনোয়ার পারভেজ খাত্তাক। পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি মন্তব্য করেছেন, কাশ্মীর ইস্যুকে আড়াল করতেই মাওলানা এই আন্দোলনের ডাক দিয়েছেন।

এদিকে শুক্রবার রাতে এক বক্তৃতায় সরকারি প্রতিষ্ঠানসমূহকে সরকারের ওপর থেকে সমর্থন তুলে নেওয়ার আহ্বান জানান মাওলানা ফজলুর রহমান। পরে রাতেই টেলিভিশনে এক অনুষ্ঠানে পাকিস্তানি সেনাবাহিনীর প্রধান মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর বলেন, সেনাবাহিনী একটি নিরপেক্ষ প্রতিষ্ঠান। এটি গণতান্ত্রিকভাবে নির্বাচিত কোনো সরকারের বিরুদ্ধে কাজ করবে না।

সুত্র:এনটিভি

ক্রিকেট

ম্যাচসেরা হয়ে বড় গলায় একি বললেন বললেন হৃদয়

ম্যাচসেরা হয়ে বড় গলায় একি বললেন বললেন হৃদয়

গত বছরের মার্চে বাংলাদেশ জাতীয় দলের হয়ে অভিষেক হয় তাওহীদ হৃদয়ের। এরপর থেকে জাতীয় দলের ...

এত সাহস কোথায় পেলো মুস্তাফিজ! বিসিবিকে বুড়ো আঙ্গুল দেখিয়ে, ধোনির ডাকে আবারো চেন্নাইয়ে মোস্তাফিজ

এত সাহস কোথায় পেলো মুস্তাফিজ! বিসিবিকে বুড়ো আঙ্গুল দেখিয়ে, ধোনির ডাকে আবারো চেন্নাইয়ে মোস্তাফিজ

এবারের আইপিএলে শুরু থেকে নিজের দাপট দেখিয়েছেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। খেলেছেন মাত্র ৯ ...

ফুটবল

এমবাপ্পে কি আজ পারবেন?

এমবাপ্পে কি আজ পারবেন?

এ মুহূর্তে যে কেউ কেউ গেলে চমকে উঠবেন । মনে হতে পারে, প্যারিস নয়, পথ ...

মেসির আর্জেন্টিনাকে হারিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশের অবস্থান যত

মেসির আর্জেন্টিনাকে হারিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশের অবস্থান যত

এবার মেসির আর্জেন্টিনাকে পিছনে ফেলে শীর্ষে আসল ব্রাজিল। তবে এটি ফুটবলের সংক্ষিপ্ত সংস্করণে। বিশ্বে অনেক ...



রে