| ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ এপ্রিল ১৬ ১৯:১৯:০০
অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। অংশগ্রহণকারী দলগুলো ইতোমধ্যে তাদের পরিকল্পনা তৈরিতে ব্যস্ত। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়া তামিম ও মুশফিক সাম্প্রতিক এই ফরম্যাটে দারুণ ফর্মে রয়েছেন। ক্যাপ্টেন নাজমমুল হোসেন শান্তর প্রশ্নের উত্তরে: দলের প্রয়োজনে তাদের কি বিশ্বকাপ দলে ফেরানো হবে?

মঙ্গলবার (১৬ এপ্রিল) গুলশানে আয়োজিত এক অনুষ্ঠানে আসন্ন বিশ্বকাপ নিয়ে কথা বলেন শান্ত। এ সময় তিনি তার সমর্থকদের উচ্চ প্রত্যাশা না রাখতে বলেন। সেই অনুষ্ঠানে শান্তকে আলাদাভাবে প্রশ্ন করা হয় অবসরে যাওয়া তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের ফেরার বিষয়ে। এ প্রসঙ্গে বাংলাদেশ অধিনায়ক স্পষ্ট বলেছেন, তাদের এ ধরনের কোনো উদ্বেগ নেই।

তিনি বলেছেন: “এই মুহূর্তে আমি এটা (তামিম মুশফিকের টি-টোয়েন্টি অবসর) নিয়ে ভাবছি না। বিশ্বকাপ আর বেশিদিন নেই। দল মোটামুটি প্রস্তুত বেশ কয়েকদিন ধরেই তামিম ভাইয়ের ফিটনেস নিয়ে প্রশ্ন উঠেছে। আমরা এটা নিয়েও কথা বলেছি। আমি এই মুহূর্তে এই বিষয়গুলো নিয়ে ভাবছি না। তবে দলের প্রয়োজনে যে কোনো সময় যে কাউকে আমন্ত্রণ জানাতে রাজি।

মুস্তাফিজকে নিয়ে শান্ত বলেন, ‘আমি যেটা বলতে চাই, যখন মুস্তাফিজ বাংলাদেশের হয়ে খেলে তখন ওর আগ্রহটা আরও বেশি থাকে। ওটা তো বাইরে একটা লিগ খেলছে। অবশ্যই ওখানে ওর কমিটমেন্ট আছে। তার কমিটমেন্ট ওখানে সে শো করে (দেখায়)। ও যখন বাংলাদেশ দলের হয়ে খেলে, প্রত্যেকটা বল যখন ও করে, তখন চিন্তা করে যে দেশের বা দলের কীভাবে উপকার হয়।

সমর্থকদের প্রতি অনুরোধ করে জাতীয় দলের অধিনায়ক বলেন, ‘প্রতি বছর দেখি, বিশ্বকাপের আগে এগুলো নিয়ে অনেক কথা হয়। প্রত্যাশা থাকে এটা করব, সেটা করব। আমার একটা অনুরোধ থাকবে আপনাদের কাছে। এই প্রত্যাশা খুব একটা করার দরকার নেই। এই প্রত্যাশা সবার মনের মধ্যে থাক। আপনারা জানেন বাংলাদেশ দল কী চায়, আমরা খেলোয়াড়রাও জানি বাংলাদেশকে কতদূর নিয়ে যেতে চায়।

ক্রিকেট

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বিশ্বকাপে বাংলাদেশের যে বোলার কে চায় ভারত

বাংলাদেশি ভক্তরা নিশ্চয়ই হরমনপ্রীত কৌরকে মনে রেখেছেন। মাঠের ম্যাচে বাংলাদেশকে সামলাতে না পেরে বাংলাদেশ আম্পায়ারদের ...

সাইফউদ্দিনের বলে গতি কম তাই বাদ পড়েছেন, শান্ত

সাইফউদ্দিনের বলে গতি কম তাই বাদ পড়েছেন, শান্ত

এই সকালটা ভিন্ন তাসকিন আহমেদের জন্য প্রথমবারের মত সহঃ অধিনায়কের গুরুদায়িত্ব সঙ্গে নিজের ইনজুরি নিয়েও ...

ফুটবল

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

চ্যাম্পিয়নস লিগেরগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে মে ৯ তারিখ রাত ১ টায় মুখোমুখি হবে ক্লাব ...

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

জুনের তৃতীয় সপ্তাহে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকার ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। তবে এবারের অনুষ্ঠানটি শুধু ...



রে