| ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

শিলাবৃষ্টি ও তাপপ্রবাহ নিয়ে ভয়াবহ তথ্য জানাল আবহাওয়া অফিসের

সারাদেশ . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ এপ্রিল ০১ ১২:৫৩:০৬
শিলাবৃষ্টি ও তাপপ্রবাহ নিয়ে ভয়াবহ তথ্য জানাল আবহাওয়া অফিসের

আবহাওয়া অফিস জানায়, দেশের ৩ টি স্থানে ঝড় ও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়া উত্তরাঞ্চলের কোথাও কোথাও ঘূর্ণায়মান তাপপ্রবাহ ছড়িয়ে পড়তে পারে বলে ধারণা করা হচ্ছে, সোমবার (১ এপ্রিল) সকালে আবহাওয়াবিদ এম. ওমর ফারুক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ মৌসুমের স্বাভাবিক নিম্নচাপটি দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে বলে জানা গেছে। এ ক্ষেত্রে সোমবার সকাল ৬ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ ৮৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সিলেটে। এ সময় ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, কিশোরগঞ্জের নিকলী, পাবনার ঈশ্বরদী, পঞ্চগড়ের তিনটুলিয়া, ময়মনসিংহ, নেত্রকোনা, সীতাকুণ্ড, চট্টগ্রামের সন্দ্বীপ, রাঙ্গামাটি, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালীর ময়জকুট, বরিশাল ও বরিশাল-এ বৃষ্টি হয়েছে। এবং ভোলা।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, আগামী তিন দিন দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টিপাত অব্যাহত থাকবে। তাই সোমবার সকাল ৯ টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টায় ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট জেলার দু-এক জায়গায় অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে। আগামী ২৪ ঘণ্টায় ময়মনসিংহ ও সিলেট জেলায় এ অবস্থা অব্যাহত থাকতে পারে। এদিকে আবহাওয়া অফিস জানিয়েছে, রাজশাহী ও পাবনা জেলায় মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।

সোমবারও দিনরাত এ অবস্থা অব্যাহত থাকবে বলে ধারণা করা হচ্ছে। রোববার (৩১ মার্চ) রাজশাহীতে দেশের সর্বোচ্চ ৩৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস। ওইদিন ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। সিলেটে আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস বলছে, সোমবার সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়লেও রাতের তাপমাত্রা কমবে। এ ছাড়া মঙ্গলবার ও বুধবার (২ ও ৩ এপ্রিল) দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে তাপমাত্রা আরও ৫ দিন বাড়তে পারে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; জাতীয় দলে আর কখন ফিরছেন না তামিম

ব্রেকিং নিউজ ; জাতীয় দলে আর কখন ফিরছেন না তামিম

এই বছর আর একটা বিশ্বকাপ কড়া নাড়ছে। গতবছর ভারত বিশ্বকাপে বাংলাদেশ দল খুবই বাজে ফর্ম ...

ব্রেকিং নিউজ ; অনুশীলনে মারাত্বক চোট পেলো বাংলাদেশের তারকা ব্যাটার, অনিশ্চিত বিশ্বকাপ

ব্রেকিং নিউজ ; অনুশীলনে মারাত্বক চোট পেলো বাংলাদেশের তারকা ব্যাটার, অনিশ্চিত বিশ্বকাপ

পাঁচ ম্যাচে টি টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে জিম্বাবুয়ে। বিশ্বকাপ সামনে রেখে এই সিরিজ বাংলাদেশের ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে