| ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

নেইমার কোপা অ্যামেরিকা খেলবেন কিনা জানালেন কোচ দরিভাল

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ ফেব্রুয়ারি ২১ ২৩:০৮:০৬
নেইমার কোপা অ্যামেরিকা খেলবেন কিনা জানালেন কোচ দরিভাল

সামনের এসিএল ইনজুরির কারণে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। এ কারণে দলের চিকিৎসক রদ্রিগো লাসমার বলেছেন আগামী কোপা আমেরিকায় তার ম্যাচ অনিশ্চিত। তবে এরই মধ্যে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করেছেন নেইমার। আল হিলাল সৌদি ক্লাব ফিটনেস ক্যাম্পে যোগ দিলেন তিনি। এদিকে সেলেকাও কোচ দারিভাল জুনিয়র দলের প্রধান তারকা ফিরে আসার বিষয়ে মন্তব্য করেছেন।

এক মাস আগে ব্রাজিল জাতীয় দলের কোচের দায়িত্ব নেওয়ার পর তিনি মন্তব্য করেন নেইমার বিশ্বের সেরা তিন ফুটবলারের একজন। দারিভাল বলেছেন, তারকা স্ট্রাইকার এখনও তার পরিকল্পনায় রয়েছেন। তবে জাতীয় দলে ফিরতে তাকে কী করতে হবে তাও মনে করিয়ে দিয়েছেন নতুন কোচ। ইএসপিএন-এর এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

নেইমারের পুনর্বাসন সম্পর্কে জানতে চাইলে দারিভাল বলেন: "এটি আমাদের প্রধান প্রকল্পগুলির মধ্যে একটি। নেইমার আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। তিনি নিজেও এটি জানেন। এমনকি তিনি বিশ্বের সেরা ফুটবলারদের একজন। আমরা আশা করি সে আবার ফিরে আসবে। সম্পূর্ণ ফিটনেস নিয়ে ।"

আর তখনই ব্রাজিল কোচ জানালেন জাতীয় দলে ফিরতে তাকে কী করতে হবে। তবে তাকে আত্মবিশ্বাসী হতে হবে। শান্ত ভারসাম্যপূর্ণ হন এবং সবকিছুর উপরে তার খেলায় মনোনিবেশ করুন। তিনি পুরোপুরি ফিট হয়ে গেলে আমাদের অপারেশনের অংশ হবেন।

মাঠের পারফরম্যান্সে ব্রাজিল সর্বশেষ বিশ্বকাপের পর থেকেই ব্যাকফুটে আছে। দক্ষিণ আমেরিকা বিশ্বকাপ বাছাইয়ের টেবিলে তাদের অবস্থান ছয়ে। ছয় ম্যাচে তারা মাত্র দুটি জয় পেয়েছে, হেরেছে তিনটিতে। পুনরায় বাছাই খেলতে সর্বোচ্চ পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা সেপ্টেম্বরে মাঠে নামবে। তবে তার আগে আছে আরেকটি বড় প্রতিযোগিতা কোপা আমেরিকা। এসিএলে ভোগা নেইমার পায়ে সার্জারির কারণে লাতিন আমেরিকার বড় এই টুর্নামেন্ট মিস করতে যাচ্ছেন। সম্প্রতি তিনি আল-হিলালে ফিরে পুনর্বাসনের কাজ শুরু করেছেন।

উল্লেখ্য, ২০১০ সালের আগস্টে ব্রাজিল জাতীয় দলে অভিষেক হয় নেইমারের। ১২৮টি আন্তর্জাতিক ম্যাচে তিনি ৭৯ গোল করেছেন। যা ব্রাজিলের হয়ে সর্বোচ্চ আন্তর্জাতিক গোলের কীর্তি। চোটে পড়ার আগে নেইমার ব্রাজিল কিংবদন্তি পেলের সর্বোচ্চ গোলের রেকর্ড ছাড়িয়ে যান।

ক্রিকেট

মুস্তাফিজের মেডেন ওভারে শেষ হল চেন্নাই-পাঞ্জাব হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

মুস্তাফিজের মেডেন ওভারে শেষ হল চেন্নাই-পাঞ্জাব হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

আজ ১ মে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ৪৯ তম ম্যাচে মুস্তাফিজের চেন্নাইয়ের মুখোমুখি হয়েছে পাঞ্জাব। এই ...

শেষ ম্যাচে নতুন রেকর্ড গড়ে বিদায় নিলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান

শেষ ম্যাচে নতুন রেকর্ড গড়ে বিদায় নিলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান

আজ ১ মে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ৪৯ তম ম্যাচে মুস্তাফিজের চেন্নাইয়ের মুখোমুখি হয় পাঞ্জাব। এই ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে