| ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

নির্বাচকের পথ হারিয়ে মাহমুদুল্লাহর ফেরার কারণ ফাঁস করলেন নান্নু!

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ ফেব্রুয়ারি ১৩ ২২:১২:৩৩
নির্বাচকের পথ হারিয়ে মাহমুদুল্লাহর ফেরার কারণ ফাঁস করলেন নান্নু!

শ্রীলঙ্কা সিরিজে সাকিব আল হাসান নেই। তবে অভিজ্ঞতাসম্পন্ন আরেক মাহমুদউল্লাহ আছেন। আগামী মাসে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য নাজমুল হোসেনকে অধিনায়ক ঘোষণা করার পর থেকেই এই দুই ক্রিকেটার থাকবেন কি না তা নিয়ে বিতর্ক শুরু হয়েছিলো। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন বিপিএলের খেলোয়াড় আলিস আল ইসলাম।

সাকিবের অনুপস্থিতি প্রত্যাশিত ছিল। চোখের সমস্যা নিয়ে বিপিএল খেলা সাকিব এই দুই সিরিজ থেকে ছুটি চেয়েছেন বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে। তবে ২০২২ সালের এশিয়া কাপের পর টি-টোয়েন্টি বাংলাদেশের হয়ে শেষ খেলা মাহমুদউল্লাহ টি-টোয়েন্টি দলে ফিরেছেন।

মাহমুদউল্লাহর কামব্যাকের কারণ এবারের বিপিএলে তার পারফরম্যান্স। ফরচুন বরিশালের হয়ে এখন পর্যন্ত ৮ ম্যাচে দুই হাফ সেঞ্চুরির সাহায্যে ১৮৪ রান করা মাহমুদউল্লাহকে নেওয়ার প্রধান কারণ হল "রিয়াদ ভালো খেলছে" বলেন মিনহাজুল আবেদীন নান্নু। ধারাবাহিকভাবে রান করছে।’।

বিপিএল নিয়েও আলোচনায়আলিস আল ইসলাম। ৬ ম্যাচে ৮ উইকেট নেওয়া এই খেলোয়াড়ের বহুমুখী বোলিং নির্বাচকদের আকৃষ্ট করেছে, "আমরা অ্যালিসকে নিয়েছি, সে কিছুটা ব্যতিক্রমী বোলার, সে কারণেই। আমরা তাকে একটু টিম ম্যানেজমেন্টের অধীনে রাখতে চাই। ফিটনেস দেখার বিষয় আছে।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে আছেন এনামুল হক। আরেক ওপেনার মোহাম্মদ নাঈম ফিরেছেন টি-টোয়েন্টি দলে। দুজনই বিপিএল পারফরম্যান্স দিয়ে দলে ফিরেছেন। ২৬৬ রান করা নাঈম এখন পর্যন্ত এবারের বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহক। এনামুলের ব্যাট থেকে এসেছে ২২৮ রান। মিনহাজুল দুজনকে নিয়ে বলেছেন, ‘বিজয় ও নাঈম দুজনই বিপিএলে ভালো করছে। নাঈমের তো টি-টোয়েন্টিতে অভিজ্ঞতা আছে। সে জন্যই তাকে নেওয়া।’

বাঁহাতি স্পিনারদের মধ্যে বিপিএলে ধারাবাহিকভাবে উইকেট নিচ্ছেন তানভীর ইসলাম (৮ ম্যাচে ১১ উইকেট)। নিউজিল্যান্ডে বাংলাদেশ দলের সর্বশেষ সফরে তানভীর ও রাকিবুল হাসান দলে ছিলেন। শ্রীলঙ্কা সিরিজে দুই সংস্করণের দলে দুজনের একজনেরও সুযোগ হয়নি।

তবে দুই সংস্করণেই ডাক পেয়েছেন অভিজ্ঞ স্পিনার তাইজুল ইসলাম। বিপিএলে ৪ ম্যাচ খেলা তাইজুলের শিকার ৫ উইকেট। তাইজুলের ব্যাপারে মিনহাজুলের ব্যাখ্যা, ‘তাইজুলের বোলিং দেখে মনে হচ্ছে যে সে ধারাবাহিকভাবে ভালো জায়গায় বল করছে। অভিজ্ঞতাও আছে। তাকে নিয়ে আমাদের টিম ম্যানেজমেন্টও খুব আশাবাদী।’

নিউজিল্যান্ড সফর থেকে বাদ পড়াদের মধ্যে আছেন হাসান মাহমুদ ও আফিফ হোসেন। দুজনকেই সাম্প্রতিক ফর্মের বিচারে বাদ দেওয়া হয়েছে বলে জানান মিনহাজুল।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। অংশগ্রহণকারী দলগুলো ইতোমধ্যে তাদের পরিকল্পনা তৈরিতে ব্যস্ত। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ...

বিসিবির টি টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনা থেকে বাদ পড়লেই দুই তারকা ক্রিকেটার

বিসিবির টি টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনা থেকে বাদ পড়লেই দুই তারকা ক্রিকেটার

জাতীয় দলের ক্রিকেটারদের ফিটনেস মূল্যায়ন প্রতিবেদন তৈরি করতে জাতীয় দলের কোচ নাথান কাইলই প্রথম ঢাকায় ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

লাল কার্ডসহ জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো

লাল কার্ডসহ জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো

কিছুদিন আগেও পরপর দুটি হ্যাটট্রিক করে উড়ে বেড়াচ্ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সৌদি লীগে যাওয়ার পরও একের ...



রে