| ঢাকা, শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০

সাকিব-তামিম সহ আজ নান্নুর ভাগ্য নির্ধারণ!

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ ফেব্রুয়ারি ১২ ১০:৫৫:০৪
সাকিব-তামিম সহ আজ নান্নুর ভাগ্য নির্ধারণ!

বাংলাদেশ জাতীয় দলে অনেকদিন ধরেই আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় দুই তারকা বন্ধু থেকে পরস্পর বিরোধী হয়ে উঠেছেন। তাদের বিভক্তি নিয়ে আলোচনা ছিল ব্যাপক। দুজনের ক্রিকেট ক্যারিয়ার এখন শেষের দিকে। বিসিবির কাছে এই দুজনই সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তি।

গত বছরের ৬ জুলাই অপমানজনক ভাবে অবসর নেন তামিম ইকবাল। তারপর ফিরেও এলেন। তবে নানা নাটকীয়তার কারণে বিশ্বকাপ খেলতে পারেননি তিনি। এরপর বিপিএলের পর ক্যারিয়ার নিয়ে সিদ্ধান্ত নেবেন বলে জানান তিনি। তিনি বিসিবির চেয়ারম্যান নাজমুল হাসান পাপনের সঙ্গেও বৈঠক করেন।

অন্যদিকে, বর্তমানে তিন ফরম্যাটেই বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। তবে এই পদ থেকে সরে যেতে চান তিনি। বিশ্বকাপের আগে বিষয়টি নিশ্চিত করেছেন তিনি। দুই ক্রিকেটারের বিষয়ে আজ সিদ্ধান্ত হতে পারে। বহুল প্রতীক্ষিত বিসিবি এর বোর্ড সভা সোমবার মিরপুর শের-ই-বাংলায় বিসিবির কার্যালয়ে অনুষ্ঠিত হবে। দুপুর ২টায় বোর্ড সভা শুরু হবে।

সাকিব আল হাসান ও তামিম ইকবাল ছাড়াও এদিন অন্য কারো ভাগ্যের ফয়সালা হতে পারে। তিনি মিনহাজুল আবেদীন নানু । দেশের এক সময়ের সবচেয়ে বড় ক্রিকেট তারকা এখন নির্বাচকের ভূমিকায়। এই বৈঠকের পর জানা যাবে মিনহাজুল আবেদীন নান্নুর কমিটি নির্বাচক থাকবেন না নাকি বহাল থাকবে।

এদিকে বিসিবি প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সুজনও এ আভাস দিয়েছেন। "এটি আমাদের এজেন্ডায় রয়েছে," তিনি বোর্ড সভার আগে বলেছেন। বোর্ড আলোচনার পর কিছু বলার আছে কিনা তা জানতে পারবেন। আমাদের পরামিতি মেয়াদ শেষ হয়েছে. এরপর মেয়াদ আরও বাড়ানো হয়। কাউন্সিলে আলোচনার পর চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে।

বিসিবির অন্য যে কোনো সভার চেয়ে এবারের সভা কিছুটা বাড়তি গুরুত্ব পাচ্ছে। কেননা বোর্ড সভায় আলোচনার জন্য ঝুলে আছে কয়েকটি গুরুত্বপূর্ণ ইস্যু। যেমন নির্বাচক প্যানেল, বিশ্বকাপ তদন্ত রিপোর্ট, সাকিব আল হাসানের অধিনায়কত্ব, নতুন কোচ নিয়োগ। এ ছাড়া তামিম ইকবালের জাতীয় দলে ফেরা কিংবা না ফেরার সিদ্ধান্তও হতে পারে এই সভা থেকেই। ক্রিকেটারদের চুক্তির বিষয়টিও থাকবে এই সভায়।

বিশ্বকাপ ব্যর্থতা দেখার জন্য যে কমিটি করেছিল বিসিবি, সেই রিপোর্টও তৈরী করে ফেলেছে তদন্ত কমিটি। সবমিলিয়ে বেশ বড় সিদ্ধান্তই আসতে পারে বিসিবির এই বোর্ড মিটিংয়ে। এর আগে সবশেষ বোর্ড মিটিং অনুষ্ঠিত হয়েছিল ৬ মাস আগে।

বিসিবি সভাপতি থেকে ক্রীড়ামন্ত্রী হওয়ার পর নাজমুল হাসান পাপনের এটিই প্রথম ক্রিকেটীয় বৈঠক। এরইমাঝে দেশের প্রায় সব ফেডারেশনের সঙ্গে বৈঠক শেষ করেছেন ক্রীড়ামন্ত্রী পাপন। আজ তিনি ফিরছেন নিজের ঘরে। দেখা যাক, এখান থেকে কী সিদ্ধান্ত আসে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

পিএসএলে ফিক্সিংয়ের, অভিযোগের তির বাংলাদেশির দিকে

পিএসএলে ফিক্সিংয়ের, অভিযোগের তির বাংলাদেশির দিকে

ফিক্সেশনের কালো পায়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত পাকিস্তানি ক্রিকেট! তাই এ ব্যাপারে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ...

যে কারনে আম্পায়ারকে অন্য চাকরি করতে বললেন ক্ষুব্ধ হাসারাঙ্গা

যে কারনে আম্পায়ারকে অন্য চাকরি করতে বললেন ক্ষুব্ধ হাসারাঙ্গা

শ্রীলঙ্কা-আফগানিস্তান ম্যাচে বল প্রায় উঁচুতে থাকলেও 'নো' বল দেননি রেফারি। যা খালি চোখে নো বলে ...

ফুটবল

নেইমার কোপা অ্যামেরিকা খেলবেন কিনা জানালেন কোচ দরিভাল

নেইমার কোপা অ্যামেরিকা খেলবেন কিনা জানালেন কোচ দরিভাল

সামনের এসিএল ইনজুরির কারণে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। এ কারণে দলের ...

উড়তে থাকা ব্রাজিলকে রুখে দিলো মেক্সিকো

উড়তে থাকা ব্রাজিলকে রুখে দিলো মেক্সিকো

দুবাইয়ে শুরু হচ্ছে বিচ সকার বিশ্বকাপের দ্বাদশ আসর। ৬ টি মহাদেশের ১৬ টি দেশ অংশগ্রহণ ...



রে