| ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

চিরপ্রতিদ্বন্দ্বীদের বিদায় করে অলিম্পিকের টিকিট পেলো যেদল!

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ ফেব্রুয়ারি ১২ ১০:১৩:৪৬
চিরপ্রতিদ্বন্দ্বীদের বিদায় করে অলিম্পিকের টিকিট পেলো যেদল!

ঘড়িতে আর মাত্র ২২ মিনিট বাকি। ৭৮ মিনিট পর্যন্ত ব্রাজিল যেভাবে রক্ষণাত্মক খেলেছে এভাবেই খেললে অলিম্পিকে যাওয়ার দৌড়ে এগিয়ে থাকত। অন্যদিকে আর্জেন্টিনা শিবিরে ছিল গভীর উৎকণ্ঠা। অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করলে লিওনেল মেসি ও অ্যাঞ্জেল ডি মারিয়াকে দলে অন্তর্ভুক্ত করার চেষ্টা করবে তারা। কিন্তু ব্রাজিলকে না হারালে কিছুই হবে না।

এ সময় ব্রাইটনে খেলা তরুণ আর্জেন্টাইন ভ্যালেন্টিন ডিবক্সের বাইরে থেকে নিভুল ক্রস পাঠান। অনেকটা দৌড়ে এসে তাতে মাথা ছোঁয়ালেন দীর্ঘদেহী ফরোয়ার্ড লুসিয়ানো গুন্দো। এতে ব্রাজিলের রক্ষণ ভেঙে যায়। ৭৮তম মিনিটে করা গোলটি আর্জেন্টিনাকে প্যারিস অলিম্পিকের টিকিট এনে দেয়। দারুণ শুরুর পর বিদায় নেয় বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল।

ব্রাজিল ০ - ১ আর্জেন্টিনা

প্যারিস অলিম্পিকে খেলতে হলে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে এই ম্যাচে জিততেই হতো আর্জেন্টিনাকে। অন্যদিকে টাই থাকলেও আশা বাঁচিয়ে রাখতে পারত ব্রাজিল। ভেনেজুয়েলার স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচের গুরুত্ব কোনোভাবেই কম ছিল না। মর্যাদাপূর্ণ এই ম্যাচে জয় পায় আর্জেন্টিনা। তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে প্যারিসের টিকিট পেয়েছে তারা। তাদের সঙ্গী প্যারাগুয়ে।

প্রায় পুরো ম্যাচেই আধিপত্য ছিল তরুণ আর্জেন্টিনার। তারা ১৫ মিনিটেই এগিয়ে যেতে পারত। অধিনায়ক থিয়াগো আলমাদার দুর্দান্ত ফ্রি কিক গোলে পরিণত হলে হতাশ হয় আর্জেন্টিনা। তখন পর্যন্ত ব্রাজিলের জন্য কোনো সুযোগ ছিল না। ১৮ তম মিনিটে, তারা গোলের উপর প্রথম বল শট যদিও সেটা গোল না।

ব্রাজিল ম্যাচের সেরা সুযোগ পেয়েছে ৬০ এবং ৬২ মিনিটে। প্রথম গ্যাব্রিয়েল পেককে হতাশ করেছেন আর্জেন্টাইন গোলরক্ষক ব্রেই। দুর্দান্ত সেভে সুরক্ষিত রাখেন আর্জেন্টিনার অলিম্পিক খেলার স্বপ্ন। মিনিট দুয়েক পরেই জন কেনেডিকেও হতাশ করেন তিনি।

তবে ম্যাচে আধিপত্য ছিল আর্জেন্টিনারই। হ্যাভিয়ের মাশ্চেরানোর আর্জেন্টিনা বল দখলে রাখে ৬১ শতাংশ এবং শট নেয় ১৪টি। ধারাবাহিকতার সুবাদেই ৭৮ মিনিটে পেয়ে যায় মহামূল্যবান সেই গোল। তাতেই বাদ পড়েছে অলিম্পিকের বর্তমান স্বর্ণপদক পাওয়া দলটি। ২০১৬ ও ২০২০ অলিম্পিকে সোনা জিতেছিল ব্রাজিল।

ক্রিকেট

বাংলাদেশ জিম্বাবুয়ে কলকাতা হাইভোল্টেজ ম্যাচসহ আজ টিভিতে যেসব খেলা দেখবেন

বাংলাদেশ জিম্বাবুয়ে কলকাতা হাইভোল্টেজ ম্যাচসহ আজ টিভিতে যেসব খেলা দেখবেন

বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে আজ। চট্টগ্রামে সন্ধ্যায় শুরু হবে প্রথম ম্যাচ। এছারা আইপিএলে আজ ...

চেন্নাই থেকে ফেরার সময় একটি দামি উপহার দিয়ে মুস্তাফিজকে বিদায় জানালেন ধোনি

চেন্নাই থেকে ফেরার সময় একটি দামি উপহার দিয়ে মুস্তাফিজকে বিদায় জানালেন ধোনি

পাঞ্জাবের সাথে এ আসরের শেষ ম্যাচ টি খেলে ফেলেছেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। এ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে