| ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

ইনজুরি থেকে ফিরেই নতুন রুপে সাইফউদ্দিন, অষ্টম হার ঢাকার!

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ ফেব্রুয়ারি ১০ ২৩:২৯:৫১
ইনজুরি থেকে ফিরেই নতুন রুপে সাইফউদ্দিন, অষ্টম হার ঢাকার!

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে পরপর দুটি বড় ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। যদিও রান তাড়ায় ব্যাট করা দলগুলো তেমন লড়াই করতে পারেনি। ফরচুন বরিশালের বিপক্ষে ব্যাট করতে ব্যর্থ হন ঢাকার দুর্দান্ত ব্যাটসম্যানরা। শুধুমাত্র অ্যালেক্স রস কিছু লড়াই করেছেন। তার ৫০ রান ছাড়া আর কেউ ঢাকাকে সে ভাবে পথ দেখাতে পারেনি। ফলে বরিশালের কাছে ৪০ রানে হেরেছে তারা। চলতি বিপিএলে এটি ঢাকার টানা অষ্টম হার।

শুরুতে ব্যাট করতে নেমে দ্রুত উইকেট হারিয়ে বিপদে পড়ে তামিম ইকবালের দল। যদিও সৌম্য সরকার ও মাহমুদুল্লাহ রিয়াদের ব্যাটে ১৮৯ রানের বিশাল পুঁজি অর্জন করে বরিশাল । এই লক্ষ্য তাড়া করতে গিয়ে ঢাকাও শুরুতে পিছিয়ে পড়ে। কিন্তু তাদের গর্ত থেকে বের করার জন্য কেউ বালো ব্যাটিং উপহার দিতে পারেনি। বিদেশি ব্যাটার অ্যালেক্স রস ছাড়া কয়েকজন দুই অঙ্কের ঘর ছুঁলেও, তা ছিলই ওয়ানডে ঘরানার। সবমিলিয়ে অলআউট হওয়ার আগে তাদের দৌড় ১৪৯ রান পর্যন্ত।

দ্বিতীয়ার্ধে ঢাকার শুরুটা ছিল মন্থর। দলটি প্রথম ওভারে মাত্র ৫ রান করলে পরের ওভারে ওপেনার সাবির হুসেনকে হারায়। মোহাম্মদ নাঈম শেখ তখন থিতু হয়ে গেলেও মাত্র ১০ রানে আউট হয়ে যান। দলটি ৬ ওভারের পাওয়ার প্লেতে দ্রুত আউট হয়ে মাত্র ৪১ রান করে। পরের ওভারে সাইফ হাসানকে (১২) হারিয়ে তারা আরও অতল গহ্বরে পড়ে যায়। শূসেই খাদ পূরণের দায় নিয়ে রসের সঙ্গে জুটি বাধেন এসএম মেহেরুব। রস স্বভাবসুলভ শট খেললেও, মেহেরুব হাত খুলতেই পারছিলেন না।

মাহদি হাসান মেরাজের বলে আউট হওয়ার আগে ২৯ বলে ২৮ রান করেন ২০ বছর বয়সী এই তরুণ।আস্কিং রানরেট জ্যামিতিক হারে বাড়তে থাকায় তখন ঢাকার হার অনেকটাই নিশ্চিত হয়ে গিয়েছিল। তার সঙ্গে যোগ হয়েছিল পরবর্তী ২১ রানে ঢাকার আরও ৪ উইকেটের পতন। শেষ পর্যন্ত লড়াইয়ের মানসিকতা নিয়ে ব্যাট চালিয়ে যাচ্ছিলেন রস। যদিও ১৯তম ওভারে তিনি বিদায় নেন। তার আগে ৩০ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় রস করেন ৫২ রান।

মাঝে একটি ছয় ও চারের বাউন্ডারিতে ব্যবধান কমিয়েছেন তাসকিন আহমেদ। তবে ১৯.৪ ওভারেই তার দল ১৪৯ রানে অলআউট হয়ে যায়। বরিশালের হয়ে ৪ ওভারে মাত্র ২১ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন পেস অলরাউন্ডার সাইফউদ্দিন। এছাড়া দুটি করে উইকেট শিকার করেছেন মেহেদী মিরাজ ও ওবেদ ম্যাককয়।

এর আগে টস জিতে আগে ব্যাট করা বরিশাল মাত্র ১৯ রানেই ৩ উইকেট হারিয়ে বসে। সেখান থেকে বড় পুঁজি পাওয়া ছিল তাদের জন্য চ্যালেঞ্জিং। সেই কঠিন কাজটা দারুণভাবে সম্পন্ন করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার। দুজনেই ঝোড়ো ফিফটি পেয়েছেন। শেষদিকে শোয়েব মালিকও তাণ্ডব চালিয়েছেন। ৪৭ বলের ইনিংসে ৭টি চার ও ৪টি ছক্কায় ৭৩ রানে ফেরেন মাহমুদউল্লাহ।

সৌম্য-মাহমুদউল্লাহর ফিফটিতে বরিশালের বড় পুঁজি

এরপর আর উইকেট হারায়নি বরিশাল। শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন সৌম্য ও শোয়েব মালিক। শেষ তিন ওভারে তারা ৩১ রান যোগ করেন। সৌম্য ৪৮ বলে ৪টি চার ও ৬টি ছক্কায় অপরাজিত ছিলেন ৭৫ রানে। দুটি চার ও এক ছক্কায় ১০ বলে ১৯ রান করেন শোয়েব। ঢাকার হয়ে দুটি করে উইকেট নিয়েছেন দলের প্রধান দুই পেসার তাসকিন ও শরিফুল।

ক্রিকেট

টিভিতে আজকের সকল খেলার সময় সূচি

টিভিতে আজকের সকল খেলার সময় সূচি

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ তৃতীয় টেস্ট (২য় দিন), বিকাল ৪টা সনি টেন ২, টি স্পোর্টস টিভি এবং অ্যাপস আয়ারল্যান্ড-জিম্বাবুয়ে শুধুমাত্র পরীক্ষা ...

পাকিস্তান সফরের জন্য বাংলাদেশের ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা বিসিবি

পাকিস্তান সফরের জন্য বাংলাদেশের ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা বিসিবি

আগস্টে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টাইগাররা। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পাকিস্তানে ...

ফুটবল

ডু অর ডাই ম্যাচে আজ ইরাকের বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা, দেখেনিন ম্যাচ শুরুর সময়

ডু অর ডাই ম্যাচে আজ ইরাকের বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা, দেখেনিন ম্যাচ শুরুর সময়

আর্জেন্টিনাকে মাটিতে নিয়ে এসেছে মরক্কো। অলিম্পিকের প্রথম ম্যাচে নাটকীয়ভাবে হেরেছে তারা। আর্জেন্টিনা-মরক্কো ম্যাচ নিয়ে রয়েছে ...

মেসিকে ক্ষমা চাইতে বলায় রেগে আগুন আর্জেন্টিনার প্রধানমন্ত্রী

মেসিকে ক্ষমা চাইতে বলায় রেগে আগুন আর্জেন্টিনার প্রধানমন্ত্রী

টানা ২য় কোপা টাইটেল জেতার পর আর্জেন্টিনা মিডফিল্ডার ফার্নান্দেজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি লাইভ ...



রে