| ঢাকা, শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

ইনজুরি থেকে ফিরেই নতুন রুপে সাইফউদ্দিন, অষ্টম হার ঢাকার!

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ ফেব্রুয়ারি ১০ ২৩:২৯:৫১
ইনজুরি থেকে ফিরেই নতুন রুপে সাইফউদ্দিন, অষ্টম হার ঢাকার!

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে পরপর দুটি বড় ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। যদিও রান তাড়ায় ব্যাট করা দলগুলো তেমন লড়াই করতে পারেনি। ফরচুন বরিশালের বিপক্ষে ব্যাট করতে ব্যর্থ হন ঢাকার দুর্দান্ত ব্যাটসম্যানরা। শুধুমাত্র অ্যালেক্স রস কিছু লড়াই করেছেন। তার ৫০ রান ছাড়া আর কেউ ঢাকাকে সে ভাবে পথ দেখাতে পারেনি। ফলে বরিশালের কাছে ৪০ রানে হেরেছে তারা। চলতি বিপিএলে এটি ঢাকার টানা অষ্টম হার।

শুরুতে ব্যাট করতে নেমে দ্রুত উইকেট হারিয়ে বিপদে পড়ে তামিম ইকবালের দল। যদিও সৌম্য সরকার ও মাহমুদুল্লাহ রিয়াদের ব্যাটে ১৮৯ রানের বিশাল পুঁজি অর্জন করে বরিশাল । এই লক্ষ্য তাড়া করতে গিয়ে ঢাকাও শুরুতে পিছিয়ে পড়ে। কিন্তু তাদের গর্ত থেকে বের করার জন্য কেউ বালো ব্যাটিং উপহার দিতে পারেনি। বিদেশি ব্যাটার অ্যালেক্স রস ছাড়া কয়েকজন দুই অঙ্কের ঘর ছুঁলেও, তা ছিলই ওয়ানডে ঘরানার। সবমিলিয়ে অলআউট হওয়ার আগে তাদের দৌড় ১৪৯ রান পর্যন্ত।

দ্বিতীয়ার্ধে ঢাকার শুরুটা ছিল মন্থর। দলটি প্রথম ওভারে মাত্র ৫ রান করলে পরের ওভারে ওপেনার সাবির হুসেনকে হারায়। মোহাম্মদ নাঈম শেখ তখন থিতু হয়ে গেলেও মাত্র ১০ রানে আউট হয়ে যান। দলটি ৬ ওভারের পাওয়ার প্লেতে দ্রুত আউট হয়ে মাত্র ৪১ রান করে। পরের ওভারে সাইফ হাসানকে (১২) হারিয়ে তারা আরও অতল গহ্বরে পড়ে যায়। শূসেই খাদ পূরণের দায় নিয়ে রসের সঙ্গে জুটি বাধেন এসএম মেহেরুব। রস স্বভাবসুলভ শট খেললেও, মেহেরুব হাত খুলতেই পারছিলেন না।

মাহদি হাসান মেরাজের বলে আউট হওয়ার আগে ২৯ বলে ২৮ রান করেন ২০ বছর বয়সী এই তরুণ।আস্কিং রানরেট জ্যামিতিক হারে বাড়তে থাকায় তখন ঢাকার হার অনেকটাই নিশ্চিত হয়ে গিয়েছিল। তার সঙ্গে যোগ হয়েছিল পরবর্তী ২১ রানে ঢাকার আরও ৪ উইকেটের পতন। শেষ পর্যন্ত লড়াইয়ের মানসিকতা নিয়ে ব্যাট চালিয়ে যাচ্ছিলেন রস। যদিও ১৯তম ওভারে তিনি বিদায় নেন। তার আগে ৩০ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় রস করেন ৫২ রান।

মাঝে একটি ছয় ও চারের বাউন্ডারিতে ব্যবধান কমিয়েছেন তাসকিন আহমেদ। তবে ১৯.৪ ওভারেই তার দল ১৪৯ রানে অলআউট হয়ে যায়। বরিশালের হয়ে ৪ ওভারে মাত্র ২১ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন পেস অলরাউন্ডার সাইফউদ্দিন। এছাড়া দুটি করে উইকেট শিকার করেছেন মেহেদী মিরাজ ও ওবেদ ম্যাককয়।

এর আগে টস জিতে আগে ব্যাট করা বরিশাল মাত্র ১৯ রানেই ৩ উইকেট হারিয়ে বসে। সেখান থেকে বড় পুঁজি পাওয়া ছিল তাদের জন্য চ্যালেঞ্জিং। সেই কঠিন কাজটা দারুণভাবে সম্পন্ন করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার। দুজনেই ঝোড়ো ফিফটি পেয়েছেন। শেষদিকে শোয়েব মালিকও তাণ্ডব চালিয়েছেন। ৪৭ বলের ইনিংসে ৭টি চার ও ৪টি ছক্কায় ৭৩ রানে ফেরেন মাহমুদউল্লাহ।

সৌম্য-মাহমুদউল্লাহর ফিফটিতে বরিশালের বড় পুঁজি

এরপর আর উইকেট হারায়নি বরিশাল। শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন সৌম্য ও শোয়েব মালিক। শেষ তিন ওভারে তারা ৩১ রান যোগ করেন। সৌম্য ৪৮ বলে ৪টি চার ও ৬টি ছক্কায় অপরাজিত ছিলেন ৭৫ রানে। দুটি চার ও এক ছক্কায় ১০ বলে ১৯ রান করেন শোয়েব। ঢাকার হয়ে দুটি করে উইকেট নিয়েছেন দলের প্রধান দুই পেসার তাসকিন ও শরিফুল।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

কোহলির চেয়ে আইপিএলে বেশি দাম রাহুলের, ভারতীয়দের কার দাম কত

কোহলির চেয়ে আইপিএলে বেশি দাম রাহুলের, ভারতীয়দের কার দাম কত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বিশ্ব ক্রিকেটের সব বড় তারকারা একত্রিত হয়। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ...

প্লে-অফে ওঠার মিশনে বরিশালকে কঠিন টার্গেট দিল কুমিল্লা

প্লে-অফে ওঠার মিশনে বরিশালকে কঠিন টার্গেট দিল কুমিল্লা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর লিগ রাউন্ড প্রায় শেষের দিকে। ফরচুন বরিশাল তাদের শেষ লিগ ...

ফুটবল

নেইমার কোপা অ্যামেরিকা খেলবেন কিনা জানালেন কোচ দরিভাল

নেইমার কোপা অ্যামেরিকা খেলবেন কিনা জানালেন কোচ দরিভাল

সামনের এসিএল ইনজুরির কারণে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। এ কারণে দলের ...

উড়তে থাকা ব্রাজিলকে রুখে দিলো মেক্সিকো

উড়তে থাকা ব্রাজিলকে রুখে দিলো মেক্সিকো

দুবাইয়ে শুরু হচ্ছে বিচ সকার বিশ্বকাপের দ্বাদশ আসর। ৬ টি মহাদেশের ১৬ টি দেশ অংশগ্রহণ ...



রে