| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

৫ উইকেট পেয়েও যে কারণে উদযাপনে অনীহা হাসানের

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ মার্চ ২৩ ২১:২১:১০
৫ উইকেট পেয়েও যে কারণে উদযাপনে অনীহা হাসানের

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচে আজ ২৩ মার্চ মাঠে নেমেছিল বাংলাদেশ এবং আয়ারল্যান্ড। এই ম্যাচে টাইগারদের বোলিং তাণ্ডবে ১০১ রানে অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড। আয়ারল্যান্ডকে ১০১ রানে অলআউট করার মূল সফল্য হচ্ছে বাংলাদেশ প্রেস ইউনিটের। যেখানে স্পিনারদের কোন ভূমিকা ছিল না।

আয়ারল্যান্ডের বিপক্ষে পুরো ম্যাচজুড়ে আধিপত্য করেছে বাংলাদেশ পেসাররা। যেখানে দেশ সেরা স্পিনার সাকিব-আল-হাসান বল করার সুযোগ পাননি। অন্যদিকে নাসুম আহমেদ ৩ ওভার বল করে ১১ রান দেন এবং সেখানে কোন উইকেটকে পাননি।

এছাড়া দলের অন্যতম সেরা স্পিনার মেহেদী হাসান মিরাজ ১ ওভার বল করে ৩ রান দেন। তিনিও কোন উইকেট পাননি। অন্যদিকে পেসারদের মধ্যে হাছান মাহমুদ ৫ উইকেট, তাসকিন আহমেদ ৩ উইকেট এবং এবাদাত ২ উইকেট নিয়ে পুরা আয়ারল্যান্ডকে হতভম্ব করে দেন।

শুধু এই ম্যাচ বিলে কথা নয়, সব সময়ই পেসাররা সব সময়ই একটু খ্যাপাটে হয়। উইকেট পাওয়ার পর তাদের উদযাপন হয় আরও বিধ্বংসী। কিন্তু সব দিক থেকে আলাদা বাংলাদেশের তরুণ পেসার হাসান মাহমুদ। তিনি উইকেট পাওয়ার পর তেমন কোনো উদযাপন করেন না। সতীর্থদের সঙ্গে হাই-ফাইভেই থাকেন সীমাবদ্ধ। কেন?

বৃহস্পতিবার আয়ারল্যান্ডকে ১০ উইকেটে হারিয়ে সিরিজ জিতেছে বাংলাদেশ। ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেট শিকার করে ম্যাচ সেরার পুরস্কার জেতেন হাসান মাহমুদ।

ম্যাচের পর সংবাদ মাধ্যমের সামনে কথা বলেন হাসান। জানান উইকেট প্রাপ্তির পরও কেন তিনি নীরব থাকেন। তার উদযাপনে ক্ষিপ্রতা নেই কেন, এমন প্রশ্নের জবাবে হাসান বলেন, ‘করি না (উদযাপন)… জাস্ট এমনিতেই…।’

আউট হয়ে যাওয়ার পর প্রত্যেক ব্যাটসম্যানের মন খারাপ থাকে। বোলারদের উদযাপন সে খারাপ লাগা আরও বাড়িয়ে দেয়। সেই দিক বিবেচনায় হাসান বিরত থাকেনে খ্যাপাটে উদযাপন থেকে।

তিনি বলেন, ‘ব্যাটসম্যানকে আউট করার পর উদযাপন করলে ও আরেকটু মন খারাপ বেশি হতে পারে। এটা ভেবে করি না (উদযাপন)…।’

জীবনে প্রথম ৫ উইকেট পাওয়ায় খুশি হাসান। তবে ভেসে যেতে চান না আবেগে, ‘এটা আমার প্রথম ৫ উইকেট। ঘরোয়াতেও কখনো ৫ উইকেট পাওয়া হয়নি আগে। সব মিলিয়ে আলহামদুলিল্লাহ।’

আইরিশদের বিরুদ্ধে বাংলাদেশ জিতেছে ১০ উইকেটে। ওয়ানডে ক্রিকেটে এর আগে কোনো উইকেট না হারিয়ে জেতার রেকর্ড ছিল না বাংলাদেশের। আবার এই ম্যাচে আয়ারল্যান্ডের দশ উইকেট নিয়েছেন বাংলাদেশের পেসাররা। যা প্রথমবারের মতো। হাসানের পাঁচ উইকেট নেয়ার পাশাপাশি তাসকিন নেন তিনটি, ইবাদত দুটি।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

চলমান আইপিএলে দারুন ফর্মে রয়েছে মুস্তাফিজের চেন্নাই দল। গত ম্যাচে ঘরের মাঠে মুম্বাইকে হারানোর পর ...

বুড়ো ধোনির ঝড়ে লড়াকু পুঁজি পেল মুস্তাফিজরা

বুড়ো ধোনির ঝড়ে লড়াকু পুঁজি পেল মুস্তাফিজরা

আজ শুক্রবার চলমান আইপিএলের ৩৪ তম ম্যাচে মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস এবং লখনউ সুপার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে