| ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

প্রথম ম্যাচেই ইরাকের মুখোমুখি বাংলাদেশ, দেখে নিন বাকি অংশগ্রহণ করা ১৭ দেশের তালিকা

২০২২ আগস্ট ১৮ ১০:০২:২৬
প্রথম ম্যাচেই ইরাকের মুখোমুখি বাংলাদেশ, দেখে নিন বাকি অংশগ্রহণ করা ১৭ দেশের তালিকা

আগামী শনিবার সকালে র‍্যাংকিংয়ে উন্নতির লক্ষ্য নিয়ে ২১তম এশিয়ান অনূর্ধ্ব-২০ পুরুষ ভলিবল চ্যাম্পিয়নশিপে অংশ নিতে বাহরাইন যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-২০ পুরুষ ভলিবল দল। চলতি মাসের আগামী ২২ থেকে ২৯ তারিখে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে মধ্যপ্রাচ্যের দেশটিতে।

এই টুর্নামেন্টে ১৮টি দেশের ৬ গ্রুপে ভাগ হয়ে অংশ নেওয়ার কথা থাকলেও কাজখস্তান নাম প্রত্যাহার করে নেওয়ায় দল কমে এখন ১৭তে নেমে এসেছে। বাংলাদেশ খেলবে ‘ই’ গ্রুপে। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া ও ইরাক।

বাংলাদেশ প্রথম ম্যাচে ইরাকের মুখোমুখি হবে ২২ আগস্ট টুর্নামেন্টের উদ্বোধনী দিনে। বাংলদেশের দ্বিতীয় গ্রুপ ম্যাচ ২৪ আগস্ট অস্ট্রেলিয়ার বিপক্ষে।

বাংলাদেশের ১৬ সদস্যের দল যাচ্ছে বাহরাইন। ১১ খেলোয়াড়ের সঙ্গে যাচ্ছেন ইরানী কোচ আলীপোর আরোজির। তার সহকারী হিসেবে যাচ্ছেন ৩ জন। দলে আছেন একজন ম্যানেজার একজন রেফারি।

এই টুর্নামেন্টে ভালো ফলাফল করতে পারলে র‍্যাঙ্কিংয়ে ইতিবাচক প্রভাব পড়বে বলে জানিয়েছেন বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু।

তিনি বলেছেন, ‘কয়েক বছর আগে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত এই টুর্নামেন্টে অংশ নিয়ে সেমিফাইনালে উঠেছিলাম। তখন ২২২ দেশের মধ্যে আমাদের র‍্যাংকিং ১৬৫ থেকে উন্নীত হয়ে ৮৫ হয়েছিল। গত কয়েক বছর খেলা হয়নি বলে র‍্যাংকিংয়ে পিছিয়ে এখন ১০৫ হয়েছে। আশা করি, বাহরাইনে ভালো খেলতে পারলে র‍্যাংকিং আবার বাড়বে।’

যে ১৭ দেশ অংশ নেবে

‘এ’ গ্রুপ: বাহরাইন, হংকং, সৌদি আরব।

‘বি’ গ্রুপ: ইরান, জাপান, ভারত।

‘সি’ গ্রুপ: কোরিয়া, কাতার, কুয়েত।

‘ডি’ গ্রুপ: থাইল্যান্ড, আরব আমিরাত।

‘ই’ গ্রুপ: ইরাক, অস্ট্রেলিয়া, বাংলাদেশ।

‘এফ’ গ্রুপ: চীন, চাইনিজ তাইপে, পাকিস্তান।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

অন্যান্য খেলা এর সর্বশেষ খবর

অন্যান্য খেলা - এর সব খবর



রে