| ঢাকা, বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

অবশেষে চূড়ান্ত হলো এশিয়া কাপের দল ও অধিনায়ক

২০২২ আগস্ট ০৯ ১৭:৪৯:৪০
অবশেষে চূড়ান্ত হলো এশিয়া কাপের দল ও অধিনায়ক

সাম্প্রতিক খারাপ ফর্ম এবং জিম্বাবুয়ের কাছে সিরিজ হার, শুরু হয়েছে ইনজুরির মিছিল। এভাবে আসন্ন এশিয়া কাপের জন্য অনেক আলোচনা-সমালোচনার পর অধিনায়কত্ব চূড়ান্ত করেছে দেশটির ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদিও অধিনায়কের নাম ঘোষণার আগে কিছুটা সময় নিচ্ছে বোর্ড। এশিয়ান কাপের দল ঘোষণার দিনই জানতে পারবেন অধিনায়ক কে।

এর আগে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে আছেন ৩ জন ক্রিকেটার। বর্তমান অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ছাড়াও তাদের মধ্যে রয়েছে টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানের নাম। আর সব ঠিকঠাক থাকলে টি-টোয়েন্টি নেতৃত্ব ফিরে পেতে পারেন সাকিব।

এদিকে আজ বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘ এক দুইদিনের মধ্যেই অধিনায়কের নাম জেনে যাবেন। অধিনায়ক একজনকে ধরেই এশিয়া কাপের পরিকল্পনা চলছে। এখন খেলোয়াড়দের ইনজুরি লিস্টটা দেখব। একসাথে ঘোষণা করব। আগে অধিনায়কের নাম ঘোষণা করতে চাচ্ছি না। নির্বাচকরা দল ঠিক করে রেখেছে, অধিনায়কও চূড়ান্ত।’

উল্লেখ্য এশিয়া কাপের দল ঘোষণার সর্বশেষ সময় ছিল ৮ আগস্ট। তবে চোটজর্জর বাংলাদেশ এসিসির কাছ থেকে সময় বাড়িয়ে নিয়েছে আরও ৩ দিন। দল ঘোষণার দিনই তাই জানা যেতে পারে, কে নেতৃত্ব দেবেন এশিয়া কাপে।

জালাল ইউনুস জানান, ‘আমাদের দলের অনেকেই ইনজুরিতে। এজন্য চিন্তাভাবনা করে দল দিতে চাচ্ছি। এশিয়া কাপের পর বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিতে হবে। এজন্য চিন্তা করছি, এশিয়া কাপের যে দল দিব এটা যাতে বিশ্বকাপ পর্যন্ত চালিয়ে নিতে পারি। আমরা চিন্তিত। এজন্যই আমরা সময় নিচ্ছি।’

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে