| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ টাইগার্সের দুর্দান্ত বোলিংয়ে টিকতে পারেনি এইচপি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২২ জুন ৩০ ২১:২৭:৩৮
বাংলাদেশ টাইগার্সের দুর্দান্ত বোলিংয়ে টিকতে পারেনি এইচপি

রাজশাহীর শহীদ এ.এইচ.এম কামরুজ্জামান স্টেডিয়ামে আগে ব্যাটিং করতে নেমে শুরুটা দারুণ করেছিল এইচপির দুই ওপেনার মাহফিজুল ইসলাম রবিন ও তানজিদ হাসান তামিম। উদ্বোধনী জুটিতে তারা দুজনে মিলে যোগ করেছেন ৪৬ রান।

দশম ওভারে প্রথম উইকেট হারায় এইচপি। হাসানের সুইং ডেলিভারিতে উইকেটের পেছনে থাকা জাকির আলীকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তানজিদ। ২০ বলে ১১ রান করেছেন এই বাঁহাতি ব্যাটার। বরখাস্ত হন অমিত হাসানও।

ডানহাতি এই ফাস্ট বোলারের চতুর্থ স্টাম্পের বল খেলতে গিয়ে কিপার জাকিরকে ক্যাচ তুলে দেন তিনি। ২ বল খেলে অমিত ড্রেসিংরুমে ফিরে যান শূন্য রানে। এরপর শাহাদাত হোসেন দিপুর সঙ্গে জুটি গড়ার চেষ্টা করেন মাহফিজুল। তবে তাদের জুটিকে বেশিক্ষণ টিকতে দেননি নাঈম।

৫১ বলে ২১ রানের ইনিংস খেলে শাহাদাত ফিরলে ভাঙে মাহফিজুলের সঙ্গে ৩৩ রানের জুটি। থিতু হতে পারেননি তৌহিদ হৃদয়ও। ৮ বলে মাত্র ৭ রান করে নাঈমের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ডানহাতি এই ব্যাটার। দলের রান একশ পেরিয়ে ফেরেন মাহফিজুলও।

তরুণ এই ব্যাটারকে হাফ সেঞ্চুরি করতে দেননি হাসান। ডানহাতি এই পেসারের দুর্দান্ত এক ডেলিভারিতে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়ে প্যাভিলিয়নে ফেরেন মাহফিজুল। ৪৭ রানের ইনিংস খেলে তরুণ এই ব্যাটার ফেরার পর থিতু হওয়া আইচ মোল্লাহও আউট হয়েছেন।

আবু জায়েদ রাহির বলে জাকিরকে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ২৯ রান করা ডানহাতি এই ব্যাটার। এরপর এইচপিকে আর কোনো উইকেট হারাতে দেননি আকবর আলী ও মৃত্যুঞ্জয় চৌধুরি। প্রথম দিন শেষে এইচপির সংগ্রহ ৬ উইকেটে ১৭৬ রান। বাংলাদেশ টাইগার্সের হয়ে হাসান তিনটি, নাঈম দুটি ও রাহি একটি উইকেট নিয়েছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

ব্রেকিং নিউজ ; লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, জানালেন পাপন

ব্রেকিং নিউজ ; লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, জানালেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে