| ঢাকা, শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯

নতুন অধিনায়কত্ব পেলেন উসমান খাজা

২০২২ জুন ২৯ ১২:১২:১১
নতুন অধিনায়কত্ব পেলেন উসমান খাজা

আগামী চার মৌসুমে ব্রিসবেন হিটের হয়ে বিগ ব্যাশ লিগে খেলবেন অস্ট্রেলিয়ান টেস্ট ওপেনার উসমান খাজা। পারিবারিক কারণে তিনি তার প্রাক্তন সিডনি থান্ডার দল ত্যাগ করেন এবং ব্রিসবেন হিটের সাথে একটি নতুন চুক্তি স্বাক্ষর করেন। খাজাকেও হিটের অধিনায়কত্ব দেওয়া হয়।

খাজা তার পরিবার নিয়ে ব্রিসবেনে থাকেন। তিনি শেফিল্ড শিল্ডে কুইন্সল্যান্ডের হয়ে খেলেছেন। মার্শ কাপেও একই দলের অধিনায়কত্ব করেছিলেন খাজা। কিন্তু বিগ ব্যাশের শুরু থেকেই সিডনি থান্ডারের সঙ্গে চুক্তি ছিল এই বাঁহাতি ওপেনার।

অবশেষে, তার পরিবারের কথা চিন্তা করে, খাজা থান্ডার ছেড়ে হিটে চলে যান। ২০১১-১২ মৌসুমে বিগ ব্যাশ শুরু হওয়ার পর থেকে তিনি থান্ডারের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড়। ২০১৫-১৬ মৌসুমে থান্ডারের একমাত্র জয়ের পর খাজা সেমিফাইনালে ১০৪ এবং ফাইনালে ৭০ রানের ইনিংস খেলেন।

৩৫ বছর বয়সী এই তারকা ওপেনার গত আসরে থান্ডারের অধিনায়কত্বও করেছিলেন। অবশেষে হিট ছবির জন্য নতুন হল কাস্টে হাজির হবেন তিনি। খাজার জন্য এই মুক্তি সহজ ছিল না। কারণ তিনি থান্ডারকে শেষ করতে চেয়েছিলেন।

খাজা বলেছেন, ‘আমি সবসময় ভাবতাম, থান্ডারের খেলোয়াড় হিসেবেই শেষ করবো। কিন্তু কীভাবে সব বদলে যায়। অনেকবারই বলেছি, ব্রিসবেন আমার বাড়ি, কুইন্সল্যান্ড আমার বাড়ি। এখন এই দলে যোগ দেওয়া, অধিনায়ক হওয়া রোমাঞ্চকর অনুভূতি।’

অবশ্য নতুন দলে শুরু থেকে খেলা হবে না খাজার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজ থাকায় ৮ জানুয়ারির পর থেকে হিটের হয়ে খেলবেন খাজা। দলে যোগ দিয়েই অধিনায়কত্ব গ্রহণ করবেন তিনি। তার অবর্তমানে গত মৌসুমের অধিনায়ক জিমি পিয়েরসনই এ দায়িত্ব পালন করবেন।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে