| ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯

টেস্ট ক্রিকেট নিয়ে নিজের মনের কথা জানালেন: দ্রাবিড়

২০২২ জুন ২২ ১৭:৪৯:৩৩
টেস্ট ক্রিকেট নিয়ে নিজের মনের কথা জানালেন: দ্রাবিড়

ওয়ানডে কিংবা টি ২০ দুটোই টেষ্ট ম্যাচ থেকে আলাদা। টেস্ট ক্রিকেটে একজন ব্যাটারকে দীর্ঘ সময় ধরে ধৈর্যের পরীক্ষা দিতে হয়। আপনাকে রান আউট দ্য উইকেট করতে হবে। যেখানে রাহুল দ্রাবিড় বেশিরভাগ পরীক্ষায় পাস করেছেন। ফলে এর নামকরণ করা হয় 'দ্য ওয়াল'।

ক্রিকেটার দ্রাবিড় ক্রিকেট টেস্ট উপভোগ করেছেন বলে মনে করা হয়। তবে এবার বললেন, কোচ দ্রাবিড় টেস্ট ক্রিকেট একটু বেশিই পছন্দ করেন। এমনকি ভারতের শীর্ষ কোচরাও অন্য দুটি ফরম্যাটের চেয়ে টেস্ট ক্রিকেট দেখতে পছন্দ করেন।

টেষ্ট ম্যাচের প্রতি দ্রাবিড়ের যে কতটা ভালোলাগা, তার পরিসংখ্যানের দিকে তাকালেই তা স্পষ্ট। টেস্ট ক্যারিয়ারে তার রানের সংখ্যার কোন জুড়ি নেই । ১৩ হাজারের বেশি রান করেছেন তিনি। যা ভারতের জন্য দ্বিতীয় সর্বোচ্চ। আর বিশ্ব ক্রিকেটে লাল বলের ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় চার নম্বরে আছেন দ্রাবিড়।

টেস্ট ক্রিকেট প্রসঙ্গে ভারতের প্রধান কোচ বলেন, 'আমি টেস্ট ক্রিকেট দেখতে ভালোবাসি, খেলতেও ভালোবাসি, এমনকি টেস্টে কোচিং করাতেও আমার ভালো লাগে। আরও সামনে এগিয়ে যেতে চাই।'

এদিকে, ভারতের শেষ ইংল্যান্ড সফরে করোনার প্রকোপ বৃদ্ধির কারণে দুই দলের মধ্যে পঞ্চম টেস্ট বাতিল করা হয়েছে। সিরিজে ভারত ২-১ এগিয়ে।

সেই সময়ে ইংলিশরা টেস্টে হারের বৃত্তে ঘুরপাক খাচ্ছিল। তবে সেই খারাপ সময়ে পেছনে ফেলে ঘুরে দাঁড়িয়েছে তারা। দ্রাবিড় মনে করেন, আগের সফরের ইংল্যান্ড দল আর বর্তমান ইংল্যান্ড দলের মধ্যে অনেকটাই পার্থক্য আছে। তবে নিজের দল নিয়ে আশাবাদী তিনি।

তখন ইংরেজরা টেষ্টে হারের বৃত্তে ঘুরছিল। তবে, তারা সেই খারাপ সময়ে মুখ ফিরিয়ে নিয়েছে। দ্রাবিড় মনে করেন, আগের ইংল্যান্ড সফরের দল আর বর্তমান ইংল্যান্ড দলের মধ্যে বিরাট পার্থক্য রয়েছে। তবে দল নিয়ে আশাবাদী তিনি।

দ্রাবিড় বলেন, 'গত বছর আমরা যখন সেখানে খেলেছিলাম, সেই সময়ের তুলনায় এখনকার পরিস্থিতি কিছুটা ভিন্ন, তখন ইংল্যান্ড যখন কিছুটা বাজে ফর্মে ছিল। কিন্তু (সম্প্রতি) তারা (নিউজিল্যান্ডের বিপক্ষে) বেশ কয়েকটি ভালো ম্যাচ খেলেছে। তবে আমরা বেশ ভালো একটি দল পেয়েছি। আশা করি, ভালো একটা ম্যাচ হবে।'

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে