| ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯

বাটলারের ব্যাটে চড়ে ফাইনালে রাজস্থান

২০২২ মে ২৮ ০৮:০৩:০০
বাটলারের ব্যাটে চড়ে ফাইনালে রাজস্থান

জস বাটলারের দুর্দান্ত ব্যাটিংয়ের সামনে পাত্তাই পেল না রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। রাজস্থান রয়্যালসের বিপক্ষে ৭ উইকেটে হেরে এবারের আসরের ফাইনাল খেলার স্বপ্ন অধরাই থেকে গেল ফাফ ডু প্লেসি-বিরাট কোহলির।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বিতীয় কোয়ালিফায়ারে আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৫৭ সংগ্রহ করেছিল বেঙ্গালুরু। সেই লক্ষ্য ১১ বল হাতে রেখে অনায়াসেই পেরিয়ে গেছে বেঙ্গালুরু।

মাঝারি লক্ষ্যে খেলতে নেমে রাজস্থানকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার ইয়াসভি জায়সাওয়াল ও বাটলার। এই দুজনে যোগ করেন ৬১ রান। জায়সাওয়াল ১৩ বলে ২১ রানের ইনিংস খেললে অধিনায়ক সাঞ্জু স্যামসনকে নিয়ে আরেকটি জুটি গড়েন বাটলার।

অবশ্য স্যামসনকে বেশিক্ষণ থিতু হতে দেননি ওয়ানিন্দু হাসারাঙ্গা। এই লঙ্কান স্পিনারের দারুণ এক গুগলিতে পরাস্ত হয়ে স্টাম্পিং হন তিনি। যদিও ততক্ষণে নিজেদের হাতে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় রাজস্থান।

শেষ দিকে দেবদূত পাডিকাল ১২ বলে ৯ রান করে আউট হয়েছেন। শিমরন হেটমায়ারকে সঙ্গে নিয়ে বাকি কাজটা সেরেছেন এবারের আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক বাটলার। তিনি ৫৯ বলে এবারের আইপিএলে নিজের চতুর্থ সেঞ্চুরি তুলে নিয়েছেন। শেষ পর্যন্ত ৬০ বলে ১০৬ রান করে তিনি অপরাজিত ছিলেন। হেটমায়ার ৩ বলে ২ রান করেছেন।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে অধিনায়ক ডু প্লেসির ২৭ বলে

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে