| ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯

সাকিবকে নিয়ে সত্যি হলো ডোনাল্ডের কথা

২০২২ মে ২৬ ২১:০৬:০৫
সাকিবকে নিয়ে সত্যি হলো ডোনাল্ডের কথা

‘আশা করি কাল সকালে সাকিব পাঁচ উইকেট তুলে নেবে। এটি দারুণ হবে। তাকে দলে পাওয়া অসামান্য ব্যাপার। তার অভিজ্ঞতা, তার নেতৃত্ব দলের জন্য অমূল্য’-সাকিবকে নিয়ে বুধবার (২৫ মে) অল্যান ডোনাল্ড ঠিক এভাবেই নিজের প্রত্যাশার কথা জানান।

পরের দিনই ডোনাল্ডের আশা পূরণ করলেন বিশ্বসেরা অলরাউন্ডার। তবে পেস বোলিং কোচ প্রত্যাশা করেছিলেন, সাকিব সকালে ফাইফার নেবেন, কিন্তু তা হলো দুপুর গড়িয়ে বিকালে।

লঙ্কান টেল এন্ডার ব্যাটসম্যান প্রবীণ জয়াবিক্রমাকে উইকেটের পেছনে ক্যাচ আউট করে ক্যারিয়ারের ১৯তম ফাইফার পূর্ণ করেন সাকিব।

সবশেষ সাকিব এক ইনিংসে পাঁচ উইকেট নিয়েছিলেন ২০১৮ সাল। তিনবার করে সবচেয়ে বেশি ৫ উইকেট পেয়েছেন শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ের বিপক্ষে। একমাত্র টেস্ট খেলুড়ে দেশ আফগানিস্তান ছাড়া সবগুলো দলের বিপক্ষেই সাকিব এই অর্জন করেছেন।

এখন পর্যন্ত ৬১ ম্যাচে সাকিবের উইকেট সংখ্যা ২২৪। তার মধ্যে ১৫১টি দেশের মাটিতে। বিদেশের মাটিতে সবচেয়ে বেশি উইকেট পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজে। ক্যারিবিয়ানদের দেশে সাকিব নিয়েছেন ২১ উইকেট।

এই সাকিবে পাওয়া যাচ্ছে পুরোনো সাকিবের গন্ধ। ধার কমে যাওয়া আর্ম বল যেন হয়েছে আরও নিখুঁত। ব্যাটসম্যানের মন, ম্যাচের পরিস্থিতি বুঝে কার্যকর বোলিংয়ে সাকিবের জুড়ি নেই। এখন যেন আরও ধার বাড়ছে তার। গতকাল করুণারত্নেকে বোল্ড করা এক ডেলিভারি জন্ম দিয়েছে বিস্ময়ের। ডোনাল্ডতো তাকে কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্নের সঙ্গেই তুলনা করেছিলেন।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে