| ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯

ধনাঞ্জয়া-ম্যাথিউসের ব্যাটে এগিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা

২০২২ মে ২৫ ১৭:০৬:৩৩
ধনাঞ্জয়া-ম্যাথিউসের ব্যাটে এগিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা

ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের পুরোটা সময় দাপট দেখিয়েছে শ্রীলঙ্কা। দ্রুতই বাংলাদেশের ৫ উইকেট তুলে নেয়ার সঙ্গে ব্যাটিংয়ে নেমে ২ উইকেটে ১৪৩ রান তুলেছে সফরকারীরা। বাংলাদেশের চেয়ে ২২২ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন ব্যাটিং করছে দিমুথ করুনারত্নের দল।

ধনাঞ্জয়া-ম্যাথিউসের ব্যাটে শ্রীলঙ্কার প্রতিরোধ

দিনের প্রথম ঘণ্টায় ২ উইকেট তুলে নিয়েছিলেন সাকিব ও এবাদত। কাসুন রাজিথা ও দিমুথ করুনারত্নেকে হারানোর জুটি গড়ার চেষ্টা করেন অ্যাঞ্জেলো ম্যাথিউস ও ধনাঞ্জয়া ডি সিলভা। মাঝে বৃষ্টি হলেও শেষ বিকেলে খেলা হওয়ার পরও সাবধানী তারা দুজন। পঞ্চম উইকেট জুটিতে তারা দুজনে মিলে যোগ করেছেন ৬৯ রান। ৩৮ রানে ম্যাথিউস আর ধনাঞ্জয়া ব্যাটিং করছেন ৩৯ রানে।

বৃষ্টি শেষে শুরু খেলা

বৃষ্টি শেষে শুরু হয়েছে তৃতীয় সেশনের খেলা। যেখানে খেলা হবে মোট ৩৭ ওভার। সন্ধ্যা ৬ টা পর্যন্ত নির্ধারিত সময় হলেও ৬ টা ৩০ মিনিট পর্যন্ত খেলা চালিয়ে সুযোগ রয়েছে।

২ ঘণ্টা পর থেমেছে বৃষ্টি

দুই ঘণ্টার বেশি সময় পর মিরপুরে থেমেছে বৃষ্টি। আপাতত মাঠকর্মীরা মাঠ খেলার উপযোগী করে তোলায় ব্যস্ত। বেলা সাড়ে তিনটা নাগাদ আম্পায়াররা মাঠ পর্যবক্ষেণে নামার কথা ছিল। পরবর্তীতে ৪ টা সময় খেলা শুরুর ঘোষণা দিয়েছে ম্যাচ অফিসিয়ালসরা।

বৃষ্টি বাধায় বন্ধ খেলা

সকাল থেকে খানিকটা মেঘলা ছিল মিরপুরের আকাশ। সময় যত বেড়েছে মিরপুরের বাতাস ততই ভারী হয়েছে। বেলা ১২ টা ২ মিনিটে শেষ পর্যন্ত বৃষ্টি নামে। তাতে বৃষ্টি বাধায় আপাতত বন্ধ খেলা।

করুনারত্নেকে সেঞ্চুরি করতে দিলেন না সাকিব

দিনের শুরু থেকেই আঁটসাঁট বোলিং করছিলেন সাকিব আল হাসান। তবে উইকেটের দেখা পাচ্ছিলেন না বাঁহাতি এই স্পিনার। শেষ পর্যন্ত উইকেট নেয়ার সঙ্গে বাংলাদেশকে স্বস্তি এনে দিয়েছেন সাকিব। দুইবার জীবন পেয়ে সেঞ্চুরি পথে হাঁটতে থাকা দিমুথ করুনারত্নেকে ফিরিয়েছেন তিনি।

বাঁহাতি এই স্পিনারের টসড আপ ডেলিভারিতে বোল্ড হয়েছেন করুনারত্নে। মূলত ব্যাট ও প্যাডের মাঝে বেশ খানিকটা ফাঁকা থাকায় সেখান দিয়ে বল স্টাম্পে আঘাত করে। তাতে ৮০ রানে সাজঘরে ফেরেন শ্রীলঙ্কার টেস্ট অধিনায়ক।

দিনের দ্বিতীয় বলেই উইকেট পেলেন এবাদত

দ্বিতীয় টেস্টের প্রথম দুই দিন মিরপুরের উইকেট থেকে সকালে বাড়তি সুবিধা পেয়েছেন পেসাররা। সেই ধারণা বজায় রেখে দিনের শুরুতেই বাংলাদেশকে সাফল্য এনে দিলেন এবাদত হোসেন। দিনের দ্বিতীয় বলেই কাসুন রাজিথাকে ফিরিয়েছেন ডানহাতি এই পেসার। অফ স্টাম্পের লেংথ ডেলিভারিতে বোল্ড হয়েছেন রাজিথা। বল হাতে ৫ উইকেট নেয়া রাজিথা ফিরেছেন ব্যাট হাতে শূন্য রানে।

সংক্ষিপ্ত স্কোর (তৃতীয় দিন)-

বাংলাদেশ (১ম ইনিংস): ৩৬৫/১০ (১১৬.২ ওভার) (মুশফিক ১৭৫*, লিটন ১৪১; রাজিথা ৫/৬৪, আসিথা ৪/৯৩)

শ্রীলঙ্কা (১ম ইনিংস): ২৩৩/৪ (৮২ ওভার) (করুনারত্নে ৮০, ওশাদা ৫৭, ধনাঞ্জয়া ৩৯*, ম্যাথিউজ ৩৮*, সাকিব ১/১৯; সাকিব ২/৩১, এবাদত ১/৩২)

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে