| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অতীতের সব রেকর্ড ভাঙার পথে ‘আরআরআর’

বিনোদন ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২২ মার্চ ২৬ ১৭:১১:৪০
অতীতের সব রেকর্ড ভাঙার পথে ‘আরআরআর’

কিন্তু ভারতজুড়ে করোনাভাইরাসে সংক্রমণ বেড়ে যাওয়ায় সিনেমাটির মুক্তি স্থগিত করা হয়। পরে আজ ২৫ মার্চ শুক্রবার সিনেমাটি মুক্তি পেয়েছে প্রায় আট হাজার সিনেমা হলে।

মুক্তির আগে থেকেই সিনেমাটি নিয়ে ব্যাপক আলোচনা ছিল। এবার মুক্তির পর হলের টিকেট খুঁজে পাচ্ছেন না দর্শক। আর পেলেও তা চড়া দামে কিনতে হচ্ছে। এমন যখন অবস্থা, ঠিক তখনই ভারতীয় গণমাধ্যমে প্রকাশ পেল সিনেমাটির এক দিনের আয়। সিনেমাটি সারাবিশ্ব থেকে প্রায় ২৪০ কোটি রুপি আয় করেছে বলে ধারণা করছেন ভারতীয় সিনেমা সংশ্লিষ্টরা।

ভারতের একাধিক গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, ভারতীয় সিনেমার ইতিহাসে নতুন মাইলফলক সৃষ্টি করেছে ‘আরআরআর’। শুধুমাত্র তেলেগু ভার্সনেই ১২০ কোটি রুপির মতো আয় করেছে সিনেমাটি। এ ছাড়া তামিল ভাষায় ১০ কোটি, হিন্দি থেকে প্রায় ২৫ কোটি, কন্নড় ভাষায় ১৪ কোটি ও মালায়লাম ভাষায় ৪ কোটি আয় করেছে।

অন্যদিকে, সিনেমাটি উত্তর আমেরিকায় রেকর্ড পরিমাণ ব্যবসা করেছে প্রথম দিনে। বক্স অফিস বিশ্লেষক তরণ আদর্শ জানান, যুক্তরাষ্ট্র ও কানাডায় সিনেমাটির প্রথম দিনের আয় ২৬ কোটি ৪৬ লাখ রুপি। এর আগে কোনো ভারতীয় সিনেমা উত্তর আমেরিকায় একদিনে এত বেশি আয় করতে পারেনি।

এদিকে ইতোমধ্যেই অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মতো দেশেও প্রত্যাশার চেয়ে বেশি সাড়া পাচ্ছে সিনেমাটি। যদিও এখনও আয়ের সুনির্দিষ্ট পরিমাণ তথ্য পাওয়া যায়নি, তবে বক্স অফিস বিশেষজ্ঞদের মতে, অতীতের সব রেকর্ড ভেঙে দিবে ‘আরআরআর’।

এর আগে প্রথম ভারতীয় সিনেমা হিসেবে প্রথম দিনে ২০০ কোটির বেশি আয় করেছিল ‘বাহুবলী ২’। তবে এই রেকর্ডটি ইতো মধ্যেই ভাঙার পথে ‘আরআরআর’।

প্রসঙ্গত, কমারাস ভীমা ও আলুরি সীতারামা রাজু নামের দুই বীর যোদ্ধাকে নিয়ে ‘ট্রিপল আর’ সিনেমার গল্প। এটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন রাম চরণ ও জুনিয়র এনটিআর। একটি গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন অজয় দেবগন। এ ছাড়া রে স্টেভেনসন, অলিভিয়া মরিস, অ্যালিসন ডুডির মতো আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন তারকাদেরও দেখা যাবে।

ক্রিকেট

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

চলমান আইপিএলে দারুন ফর্মে রয়েছে মুস্তাফিজের চেন্নাই দল। গত ম্যাচে ঘরের মাঠে মুম্বাইকে হারানোর পর ...

বুড়ো ধোনির ঝড়ে লড়াকু পুঁজি পেল মুস্তাফিজরা

বুড়ো ধোনির ঝড়ে লড়াকু পুঁজি পেল মুস্তাফিজরা

আজ শুক্রবার চলমান আইপিএলের ৩৪ তম ম্যাচে মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস এবং লখনউ সুপার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে