| ঢাকা, শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯

এটি হলো বিপিএল ইতিহাসে সবচেয়ে লজ্জার রেকর্ড

২০২২ জানুয়ারি ২৪ ২১:৪৪:৪৬
এটি হলো বিপিএল ইতিহাসে সবচেয়ে লজ্জার রেকর্ড

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ম্যাচের প্রথম ওভার করতে এসে দুঃস্বপ্নের মতো এক ওভার বোলিং করলেন খুলনা টাইগার্সের স্পিনার সোহরাওয়ার্দী শুভ। এক ওভারে তিনি খরচ করেন ২৩ রান। টস হেরে আগে ব্যাট করতে নামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ঝড়ের গতিতে ইনিংস শুরু করেন চট্টগ্রামের ক্যারিবিয়ান ব্যাটার কেনার লুইস ও ইংলিশ ব্যাটার উইল জ্যাকস।

ম্যাচের প্রথম বলটি ছিল ওয়াইড। পরের বলে অর্থাৎ বৈধ প্রথম বলটিতে ছক্কা হাঁকান দীর্ঘকায় ব্যাটার লুইস। পরের বলে এক রান নিয়ে স্ট্রাইকে যান জ্যাকস। নিজের মোকাবেলা করা প্রথম বলটিতে কোনো রান পাননি জ্যাকস। ওভারের বৈধ চতুর্থ বলে চার হাঁকিয়ে রানের খাতা এই ইংলিশ ব্যাটার। তারপরের বলটিই ছক্কা হাঁকান জ্যাকস। শেষ বলে এক রান নেন তিনি। ফলে ওভারে আসে মোট ২৩ রান।

এর আগে বিপিএল কখনো ইনিংসের প্রথম ওভারে ২৩ রান দেখেনি। অর্থাৎ সোহরাওয়ার্দী শুভর দেওয়া এই ২৩ রানই এখন ইনিংসের প্রথম ওভারে সর্বোচ্চ রান। অবশ্য আগের রেকর্ডটিও খুব পিছিয়ে নেই। ২০১৯ সালে রাজশাহী রয়্যালসের বিপক্ষে চট্টগ্রাম ভাইকিংস পেয়েছিল এমন উড়ন্ত সূচনা। রাজশাহীর বোলার কামরুল ইসলাম রাব্বিকে তুলোধুনা করে ২২ রান নিয়েছিলেন চট্টগ্রামের মোহাম্মদ শাহজাদ।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে