| ঢাকা, শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

চলছে বিপিএল এর মধ্যেই উইকেট রহস্য ফাঁস করলেন সালাউদ্দীন

২০২২ জানুয়ারি ২৪ ১০:৫৯:৩৯
চলছে বিপিএল এর মধ্যেই উইকেট রহস্য ফাঁস করলেন সালাউদ্দীন

বিপিএলের অষ্টম আসর শুরুর দুই দিনের মধ্যেই উইকেট নিয়ে আলোচনা। এতে সংশয় বিসিবি সভাপতি পাপনের। পাপন বলেন, উইকেটের পার্থক্য বুঝতে পারেননি তিনি। এটা পিচের দোষ নাকি ব্যাটসম্যানদের দোষ। চারটি ম্যাচের মধ্যে দিনে দুই ম্যাচে কম এবং রাতে দুই ম্যাচে বেশি রান হয়েছে। অর্থাৎ, তারা দুটি সময়কালে ভিন্নভাবে আচরণ করে।

বিকেলের ম্যাচে একটি চলমান খরা এবং রাতের ম্যাচে রান উৎসবের বৈশিষ্ট্য রয়েছে। এ প্রসঙ্গে স্লাউদিন মন্তব্য করেন, উইকেট একটু কঠিন হলেও ব্যাটসম্যানদেরই দোষ।

বিপিএলের সময়সূচি অনুযায়ী, প্রথম ম্যাচটি শুরু হবে দুপুর সাড়ে ১২টায় এবং দ্বিতীয় ম্যাচটি বিকেল সাড়ে ৫টায়। ব্যতিক্রম শুক্রবার। প্রথম ম্যাচ দেড়টায় এবং দ্বিতীয় ম্যাচ সাড়ে আটটায়। শিশিরের সমস্যা এড়াতে সন্ধ্যার আগেই দুটি ম্যাচ শেষ করতে চান সুজন। তবে তখন বিপিএলে আরও রান হবে। বিকেলের ম্যাচে রেস দেখা যাবে না। দুই দিনের চার ম্যাচের চিত্র দেখলে দেখা যায়, প্রথম দিনে প্রথম ম্যাচে প্রথমে ব্যাট করা চট্টগ্রাম চ্যালেঞ্জার্স করেছে ১২৫ রান।

রান তাড়া করে সেটি জেতে ফরচুন বরিশাল। আর দ্বিতীয় দিন প্রথম ম্যাচে আগে ব্যাটিং করে সিলেট একশ’ও তুলতে পারেনি, অলআউট হয় ৯৬ রানে। সেটি তাড়া করতে গিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ঘাম ছোটে, পড়ে যায় ৮ উইকেট। আর প্রথম দিন দ্বিতীয় ম্যাচে আগে ব্যাটিং করা মিনিস্টার ঢাকা তুলে ১৮৪, সেটি তাড়া করে জিতে খুলনা টাইগার্স। দ্বিতীয় দিন চট্টগ্রাম আগে ব্যাটিং করে তুলে ১৬১, সেটি তাড়া করতে গিয়ে ১৩১ রানে অলআউট হয় ঢাকা।

সালাউদ্দিন বলেন, ‘উইকেটে কোনো রহস্য নেই। এখানে আসলে শিশির একটা বড় ফ্যাক্টর। রাতের বেলায় উইকেটে যেহেতু ডিউ পড়ে তখন আসলে বলটা ব্যাটে চলে যায়। তখন এই কারণে আসলে স্কোরটা বেশি হচ্ছে।’

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে