| ঢাকা, শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

বর্ষসেরা গোলরক্ষককে বাদ দিয়েই চার ফরোয়ার্ড নিয়ে ফিফার সেরা একাদশ ঘোষণা

২০২২ জানুয়ারি ১৮ ১০:০৮:৪০
বর্ষসেরা গোলরক্ষককে বাদ দিয়েই চার ফরোয়ার্ড নিয়ে ফিফার সেরা একাদশ ঘোষণা

ফিফা অজানা সব কাজ করে ফেলেছে বছরের সেরা একাদশে। সাধারণত যেকোনো একাদশে তিনটি ফরোয়ার্ড। কিন্তু সোমবার সুইজারল্যান্ডের জুরিখে ঘোষিত 3-3-4 ফর্মেশনে চার ফরোয়ার্ডকে বর্ষসেরা ফিফপ্রো একাদশে অন্তর্ভুক্ত করা হয়েছে।

অনন্য পরিকল্পনা বা ভিন্ন ফর্মেশনের জন্য একই একাদশে চার ফরোয়ার্ড থাকা আশ্চর্যের কিছু নয়। তবে বর্ষসেরা গোলরক্ষক এদুয়ার্দো ম্যান্ডিকে আবার একাদশে রাখা হয়নি।

এটি পুরুষদের জন্য বছরের সেরা একাদশ সম্পর্কে। নারী একাদশে জায়গা পাননি বার্সেলোনার নারী দলের একজন ফুটবলার। কিন্তু গত বছর বার্সেলোনা ট্রিপল জিতেছিল। এমনকি বছরের সেরা নারী ফুটবলারের দৌড়ে প্রথম তিনজনই ছিলেন বার্সেলোনার।

পুরুষদের বর্ষসেরা একাদশে চার ফরোয়ার্ড হলেন ক্রিশ্চিয়ানো রোনালদো, আর্লিং হলান্ড, রবার্ট লেওয়ানডস্কি ও লিওনেল মেসি। আর এই একাদশের গোলরক্ষক হিসেবে বেছে নেওয়া হয়েছে ইতালির জিয়ানলুইজি ডন্নারুমাকে। যদিও বর্ষসেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন মেন্ডি।

ফিফপ্রো বর্ষসেরা একাদশ:

গোলরক্ষক: জিয়ানলুইজি ডন্নারুম্মা (এসি মিলান/পিএসজি/ইতালি)

ডিফেন্ডার: ডেভিড আলাবা (বায়ার্ন মিউনিখ/রিয়াল মাদ্রিদ/অস্ট্রিয়া), রুবেন ডিয়াজ (ম্যানচেস্টার সিটি/পর্তুগাল), লিওনার্দো বনুচ্চি (জুভেন্টাস/ইতালি)

মিডফিল্ডার: জর্জিনহো (চেলসি/ইতালি), এনগোলো কান্তে (চেলসি/ফ্রান্স), কেভিন ডে ব্রুইন (ম্যানচেস্টার সিটি/বেলজিয়াম)

ফরোয়ার্ড: ক্রিশ্চিয়ানো রোনালদো (জুভেন্টাস/ম্যানচেস্টার ইউনাইটেড/পর্তুগাল), আর্লিং হলান্ড (বরুশিয়া ডর্টমুন্ড/নরওয়ে), রবার্ট লেওয়ানডস্কি (বায়ার্ন মিউনিখ/পোল্যান্ড) ও লিওনেল মেসি (বার্সেলোনা/পিএসজি/আর্জেন্টিনা)।

পাঠকের মতামত:

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে