| ঢাকা, মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮

এক হাতে পিটারসেনের অবিশ্বাস্য ক্যাচ, ভিডিও ভাইরাল

২০২২ জানুয়ারি ১৩ ২৩:৪৩:০৮
এক হাতে পিটারসেনের অবিশ্বাস্য ক্যাচ, ভিডিও ভাইরাল

চলছে দক্ষিণ আফ্রিকা ও ভারতের চরম উত্তেজনাপূর্ণ কেপটাউনে টেস্ট। জমজমাট এই লড়াইয়ে এই ম্যাচের তৃতীয় দিনেই দুর্দান্ত ক্যাচ নিয়ে তোলপাড় ফেলে দিলেন দক্ষিণ আফ্রিকার কিগ্যান পিটারসেন।

ফিল্ডিংয়ের জন্য একসময় ক্রিকেটদুনিয়ায় সুনাম কুড়িয়েছেন দক্ষিণ আফ্রিকার জন্টি রোডস। দুর্দান্ত ক্যাচই হোক বা সরাসরি থ্রোয়ে উইকেট ভেঙে দেওয়া, যে কোনও কাজেই তিনি ছিলেন পারদর্শী।

পিটারসনের মাঝে দেখা গেল জন্টি রোডসের ছায়া। আজ বৃহস্পতিবার ভারত বনাম দক্ষিণ আফ্রিকা তৃতীয় টেস্টের তৃতীয় দিনের শুরুতেই উইকেট নিয়ে ভারতের মনোবল ভেঙে দিতে চাইছিল দক্ষিণ আফ্রিকা। প্রথম ওভারেই সেই কাজে তারা সফল হয়। বল করছিলেন মার্কো জানসেন।

তারই একটি লাফিয়ে ওঠা বলে ডিফেন্ড করতে চেয়েছিলেন চেতেশ্বর পুজারা। বল সৌরাষ্ট্রের ব্যাটসম্যানের গ্লাভসে লেগে উইকেটকিপারের বাম দিকে উড়ে যাচ্ছিল। লেগ স্লিপে দাঁড়িয়েছিলেন পিটারসেন। ডানদিকে ঝাঁপিয়ে পড়ে এক হাতে দুর্দান্ত ক্যাচ নেন তিনি।

সেই ক্যাচ দেখে ধারাভাষ্যকার হিসেবে থাকা সুনীল গাভাস্কার উচ্ছ্বসিত হয়ে পড়েন সেই ভিডিও সোশ্যাল সাইটে ছড়িয়ে পড়ার পরেই তা ভাইরাল হয়েছে। অনেকেই বলছেন, রোডসের যোগ্য উত্তরসূরি হতে পারেন পিটারসেন। এদিকে তৃতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে দুই অঙ্কের রান পেরোতে পারেননিপুজারা। এরপরে তিনি ভারতীয় দলে জায়গা পাবেন কিনা, তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। ভারতের এই অভিজ্ঞ টেস্ট ক্রিকেটারের সময়টাই যে খারাপ।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে