| ঢাকা, মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪, ২২ ফাল্গুন ১৪৩০

এইচএসসির ফলপ্রকাশ নিয়ে বড় সুখবর

২০২২ জানুয়ারি ১১ ১৪:৫০:২১
এইচএসসির ফলপ্রকাশ নিয়ে বড় সুখবর

করোনার সংক্রমণের কারণে শিক্ষার্থীরা শারীরিক ক্লাস না করায় বিভাগের তিনটি ইলেকটিভ বিষয়ে ছয়টি পত্রে এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে ২রা ডিসেম্বর। ওই দিন শিক্ষামন্ত্রী বলেন, পরীক্ষা শেষ হওয়ার এক মাসের মধ্যে ফল প্রকাশ করা হবে।

জানতে চাইলে ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম গণমাধ্যমকেবলেন, এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল তৈরির কাজ শুরু করা হচ্ছে। নতুন পদ্ধতিতে এ বছরের পরীক্ষা হওয়ায় ফল প্রকাশের জন্য একটি নীতিমালা প্রণয়ন করতে হবে। সেজন্য আজ দেশের সব শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকরা বৈঠক করে এসব বিষয়ে প্রস্তাবনা তৈরি করবে। বেলা ১১টায় এই বৈঠক শুরু হওয়ার কথা রয়েছে বলে জানান তিনি।

ফল প্রকাশের প্রস্তুতির বিষয়ে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ জানান, ৩০ দিনের মধ্যে যাতে ফল প্রকাশ করা যায় সে লক্ষ্যে কাজ করা হচ্ছে। আশা করা যাচ্ছে, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে পরীক্ষার ফলাফল প্রকাশ করা যাবে।

তবে এইচএসসি পরীক্ষার্থীদের তিনটি বিষয়ের পরীক্ষা হলেও তাদের পত্র কিন্তু ছয়টি। তাই কিছুটা সময় লাগতে পারে বলেও জানান তিনি।

২০২১ শিক্ষাবর্ষে ১১টি শিক্ষা বোর্ডের ১৩ লাখ ৯৯ হাজারের বেশি শিক্ষার্থী এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেয়। এবার দেশের সাধারণ ৯টি শিক্ষা বোর্ডে শুধু এইচএসসি পরীক্ষা দিয়েছে ১১ লাখ ৩৮ হাজার ১৭ জন শিক্ষার্থী। আর মাদরাসা বোর্ডের অধীনে আলিম পরীক্ষা দিয়েছে এক লাখ ১৩ হাজার ১৪৪ জন। এছাড়া কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি বিএম ও ভোকেশনাল পরীক্ষা দিয়েছে এক লাখ ৪৮ হাজার ৫২৯ জন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

আজ টিভিতে যেসব খেলা সরাসরি দেখবেন (০৫.০৩.২০২৪)

আজ টিভিতে যেসব খেলা সরাসরি দেখবেন (০৫.০৩.২০২৪)

চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ডের দ্বিতীয় লেগ আজ অনুষ্ঠিত হবে। বায়ার্ন মিউনিখ লড়বে টিকে থাকার জন্য ক্রিকেট পিএসএল মুলতান সুলতান-পেশোয়ার ...

আইপিএলে ছক্কায় ভাঙল গাড়ির কাচ, ব্যাটসম্যানের মাথায় হাত

আইপিএলে ছক্কায় ভাঙল গাড়ির কাচ, ব্যাটসম্যানের মাথায় হাত

ইন্ডিয়ান উইমেন্স প্রিমিয়ার লিগে গতকাল (সোমবার) নজিরবিহীন ঘটনা ঘটেছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ছয় ব্যাটসম্যান এলিস ...

ফুটবল

আর্জেন্টিনার জালে গোল উৎসব করলো ব্রাজিল

আর্জেন্টিনার জালে গোল উৎসব করলো ব্রাজিল

যদিও সম্প্রতি ব্রাজিল জাতীয় দল ভালো পারফর্ম করছে না, তবুও ব্রাজিলের বিচ সকার দল এবং ...

আবারও এক হতে যাচ্ছে মেসি নেইমার সুয়ারেজ!

আবারও এক হতে যাচ্ছে মেসি নেইমার সুয়ারেজ!

ব্রাজিলিয়ান ফুটবল সুপারস্টার নেইমার জুনিয়র বেশ কিছুদিন ধরে মাঠের বাইরে। হাঁটুর ভয়ানক ইনজুরির কারণে বেশ ...



রে