| ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯

আইপিএলের মেগা নিলামে আকাশ ছোয়া মুল্যে পেতে যাচ্ছে ৪ পেসার তালিকায় এক বাংলাদেশী

২০২১ ডিসেম্বর ১২ ১৪:৩২:৫৫
আইপিএলের মেগা নিলামে আকাশ ছোয়া মুল্যে পেতে যাচ্ছে ৪ পেসার তালিকায় এক বাংলাদেশী

নতুন দুই দলের সংযুক্তিতে এবারের আইপিএল হতে যাচ্ছে দশ দলের। নতুন দুই দল আসায় আইপিএল নিলাম হতে যাচ্ছে এবার হতে যাচ্ছে ভিন্নধর্মি। আগের ৮ ফ্রেঞ্চাইজি তাদের পছন্দের ৪ জন ক্রিকেটার ধরে রেখে বাকি ক্রিকেটারদের ছেড়ে দিতে হবে।

এরই মধ্যে ফ্রেঞ্চাইজিগুলো তাদের রিটেশন পর্ব সেরে ফেলেছে। মাত্র ৪ জন ক্রিকেটার ধরে রখতে পারায় অনেকেকেই ছেড়ে দিতে হয়েছে তাদের। আজ দেখে নেয়া যাক ৫ জন পেসারের নাম যাদের ফ্রেঞ্চাইজি ছেড়ে দেয়ায় অনেক দামে বিক্রি হতে পারেন নতুন ফ্রাঞ্চাইজিতে।

ট্রেন্ট বোল্ট-:নিউজিল্যান্ডের এই পেসারের দিকে এবার নজর থাকবে বেশিরভাগ ফ্রেঞ্চাইজির। পাওয়ার প্লে এর মধ্যে উইকেট তুলে নেওয়া এবং ডেথ ওভারে নিয়ন্ত্রিত বোলিংয়ের জন্য বেশ চওড়া দাম পাওয়ার সম্ভাবনা রয়েছে বোল্টের। গত দুই বছরে মুম্বাইয়ের হয়ে দুর্দান্ত খেলেছেন বোল্ট। এবারও যে বড় কোন দলে যাচ্ছেন তা মোটামুটি নিশ্চিত।

নাট্রাজন-:বর্তমান সময়ের সেরা ডেথ বোলারদের মধ্যে একজন নাট্রাজন। ইনজুরির জন্য এই আইপিএলে খেলতে না পারলেও ২০২০ সালে হায়দ্রাবাদের হয়ে দুর্দান্ত পারফর্ম করেছিলেন তামিল নাড়ুর এই বাঁহাতি এই পেসার। ১৬ ম্যাচে নিয়েছিলেন ১৬ উইকেট। হায়দ্রাবাদ তাকে ছেড়ে দিলেও এবার যে ভালো দাম পেতে যাচ্ছেন এই পেসার তা বলাই যায়।

স্যাম কুরান-: ইংল্যান্ডের এই বাঁহাতি অল-রাউন্ডারের দিকে নজর থাকবে এবার সব ফ্রেঞ্চাইজির। বল হাতে যেমন কার্যকারি তেমনি ব্যাট হাতেও পাওয়ার হিটিং করতে পারে কুরান। তাই এই আইপিএলে তাকে যে কোন দলই চওড়া মূল্যে কিনে নিবে তা বলাই যায়।

মুস্তাফিজুর রহমান-: ডেথ ওভার স্পেশালিষ্ট বলা হয় মুস্তাফিজকে। ডেথ ওভারে তার বোলিংয়ের জুড়ি নেই। ২০২১ সালে রাজস্থানের হয়ে ১৪ ম্যাচে ১৪ উইকেট তুলে নেন তিনি। রাজস্তান তাকে ছেড়ে দিলেও নিলামে যে বড় ধরনের বিড পেতে যাচ্ছেন তা নিশ্চিত।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে