| ঢাকা, মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮

মিসবাহ-বোথার পথে হাঁটলেন আজহার মাহমুদ

২০২১ ডিসেম্বর ০৩ ২১:০৪:৩৫
মিসবাহ-বোথার পথে হাঁটলেন আজহার মাহমুদ

পাকিস্তান সুপার লিগের সপ্তম আসরে হেড কোচ হিসেবে সাবেক তারকা অলরাউন্ডার আজহার মাহমুদকে দায়িত্ব দিয়েছে ইসলামাবাদ ইউনাইটেড। ২০১৬ সালে পিএসএল শুরুর পর থেকে ইসলামাবাদের চতুর্থ কোচ পাকিস্তানের এই সাবেক অলরাউন্ডার।

আজহারের আগে ইসলামাবাদের কোচের দায়িত্ব পালন করেছেন ডিন জোনস, মিসবাহ উল হক ও জোহান বোথা। এছাড়া এই ফ্র‍্যাঞ্চাইজির পরিচালক হিসেবে ছিলেন ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিসের মতো কিংবদন্তি ক্রিকেটাররা।

পিএসএলে এর আগে বোলিং কোচ হিসেবে মুলতান সুলতানস ও করাচি কিংসের সঙ্গে কাজ করেছেন আজহার। ২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত পাকিস্তান জাতীয় দলের বোলিং কোচ ছিলেন তিনি। গত বছর ইংল্যান্ডের সহকারী বোলিং কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন ৪৬ বছর বয়সী আজহার।

খেলোয়াড়ি জীবনে ১৯৯৭ থেকে ২০০৭ পর্যন্ত পাকিস্তান জাতীয় দলে খেলেছেন আজহার। তবে টি-টোয়েন্টি স্পেশালিষ্ট হিসেবে ২০১৬ পর্যন্ত ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের লিগ মাতিয়েছেন তিনি। সবমিলিয়ে ২৩০ টি-টোয়েন্টি ম্যাচ খেলে ২৫৮ উইকেট শিকার করেছেন এ পেস বোলিং অলরাউন্ডার।

এবার তিনি দায়িত্ব পেলেন পিএসএলের অন্যতম সফল দল ইসলামাবাদ ইউনাইটেডে। টুর্নামেন্টের ২০১৬ ও ২০১৮ সালের আসরের চ্যাম্পিয়ন তারা। এছাড়া পিএসএলের ইতিহাসে সবচেয়ে বেশি জয়ের হার ইসলামাবাদ ইউনাইটেডের।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে