| ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

চরম দু:সংবাদ : বিপিএল নিয়ে কঠিন সিদ্ধান্ত নিলো বিসিবি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ নভেম্বর ২৫ ১২:৫০:১৭
চরম দু:সংবাদ : বিপিএল নিয়ে কঠিন সিদ্ধান্ত নিলো বিসিবি

পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম উল হক মনে করেন বাংলাদেশে নতুন খেলোয়াড় আসা বন্ধ হয়ে গেছে। তৃতীয় ম্যাচ শেষে নিজের ইউটিউবে ইনজামাম বলেন, ‘পাকিস্তান ৩-০ জিতবে এটা স্বাভাবিকই মনে হচ্ছিল। তবে আমি আশা করেছিলাম, নিজেদের ঘরের মাঠে বাংলাদেশ আরও কঠিন পরীক্ষা নেবে।

ভেবেছিলাম, বিশ্বকাপের অমন পারফরম্যান্সের তারা হয়তো কিছু শিখেছে, তাই উইকেটগুলো আরও ভালো করবে। কিন্তু এমন কোনো পরিবর্তন দেখা যায়নি।’তিনি আরও যোগ করেন, ‘আমি যদি বাংলাদেশের দিক থেকে চিন্তা করি, তাদের ২-৩ জন পুরোনো খেলোয়াড় খেলেনি।

তবু তারা নিজেদের উইকেট ভালো করেনি, কন্ডিশন ভালো করেনি, টুর্নামেন্টও ভালো করেনি। সবমিলিয়ে আমি দেখছি যে, তাদের নতুন খেলোয়াড় আসা বন্ধ হয়ে গেছে।’তিনি বললেন ক্রিকেটের উন্নতি কিভাবে সম্ভব তা নিয়ে বিসিবির আলোচনা করা উচিত। ‘পাঁচ-ছয় বছর আগে তাদের যে খেলোয়াড় এসেছে, সেই ফাস্ট বোলাররাই খেলছে।

তখনকার খেলোয়াড়রাই ভালো করছে। নতুন খেলোয়াড়দের মধ্যে এমন পারফরমার নেই, যারা কাউকে মুগ্ধ করতে পারে। সবই আগের খেলোয়াড়। আমি মনে করি, বাংলাদেশ ক্রিকেটের কিভাবে উন্নতি সম্ভব এবং কী ধরণের উইকেটে পেস বোলারদের ব্যবহার করতে হবে তা নিয়ে বাংলাদেশকে ভাবতে হবে।’

এদিকে নিজের টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন শোয়েব আখতার। সেখানে বাংলাদেশ-পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’। বাংলাদেশের উইকেট নিয়েও সমালোচনায় মুখর তিনি, ‘এই উইকেটে খেলে কোনো লাভ নেই।

যদি বাউন্সি উইকেটে বাংলাদেশ না খেলে, তাহলে ব্যাটিং, বোলিং কোনোটিরই উন্নতি হবে না। কেবল স্পিন দিয়ে আর কত দিন জিতবে বাংলাদেশ?’তিনি মনে করেন ক্রিকেটে উন্নতি করতে হলে বাংলাদেশের উচিত ক্রিকেট অবকাঠামোয় আমূল পরিবর্তন আনা, ‘বাংলাদেশকে বিশ্ব ক্রিকেটে খুবই প্রয়োজন। তাদের উচিত উইকেট, ক্রিকেট অবকাঠামো, সবকিছুতেই বদল আনা, উন্নতি করা।

এদিকে শহীদ আফ্রিদিও এ সিরিজ নিয়ে তার চিন্তা জানাতে দুটি টুইট করেছেন। প্রথম টুইটে সিরিজ জেতায় পাকিস্তান দলকে অভিনন্দন জানিয়েছেন সাবেক অধিনায়ক, ‘অভিনন্দন পাকিস্তান!! শেষ দিকে অবশ্য একটু বেশিই কাছাকাছি চলে গিয়েছিল। দলকে টানা জিততে দেখে ভালো লাগছে। জয়ের ছন্দ ধরে রাখা একটা দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ।’

দ্বিতীয় টুইটেই বাংলাদেশকে খোঁচা দিয়েছেন আফ্রিদি। ঘরের মাঠের উইকেট ব্যবহার করে এভাবে সিরিজ জেতার চেষ্টা করতে আখের দলের ভবিষ্যৎ যে নষ্ট করা হচ্ছে, সেটা মনে করিয়ে দিয়েছেন আফ্রিদি, বাংলাদেশের এবার একটু গভীরভাবে ভাবা উচিত।

তারা কি এমন উইকেট ব্যবহার করে জয় পেয়ে আর প্রতিপক্ষের মাঠে আর বিশ্বকাপে গড়পড়তা পারফরম্যান্স করেই সন্তুষ্ট থাকতে চায়? ওদের অনেক প্রতিভা আছে এবং খেলাটার প্রতি আবেগ আছে। কিন্তু খেলায় উন্নতি করতে চাইলে খুব দ্রুত ওদের ভালো উইকেট বানানো দরকার।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট


আজ লখনউয়ের বিপক্ষে টিকে থাকার মিশনে দুই পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করলো চেন্নাই

আজ লখনউয়ের বিপক্ষে টিকে থাকার মিশনে দুই পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করলো চেন্নাই

আজ ২৩ এপ্রিল রাত ৮ টায় (বাংলাদেশ সময়) লখনউয়ের মুখোমুখি হবে চেন্নাই। লখনউয়ে বিপক্ষে শেষ ...

হাথুরুর সাথে প্রধান নির্বাচকের বিশেষ বৈঠক শেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ সদস্যের দল চূড়ান্ত করলো বিসিবি

হাথুরুর সাথে প্রধান নির্বাচকের বিশেষ বৈঠক শেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ সদস্যের দল চূড়ান্ত করলো বিসিবি

জিম্বাবুয়ে সিরিজকে সামনে রেখে ঢাকায় ফিরতে শুরু করেছেন জাতীয় দলের বিদেশি কোচরা। সব জল্পনা-কল্পনার অবসান ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে