| ঢাকা, শনিবার, ৪ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮

র‍্যাঙ্কিংয়ে ২৯ ধাপ এগিয়ে আসলেন আফিফ

২০২১ নভেম্বর ২৪ ২৩:৫৮:৩৬
র‍্যাঙ্কিংয়ে ২৯ ধাপ এগিয়ে আসলেন আফিফ

টি-টোয়েন্টির হালনাগাদকৃত র‍্যাঙ্কিং প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। পাকিস্তানের বিপক্ষে ভরাডুবি পারফরম্যান্সের পর এর প্রভাব পড়েছে বাংলাদেশ দলের ক্রিকেটারদের র‍্যাঙ্কিংয়েও। ব্যাট হাতে ভালো করতে না পারায় নাইম শেখ এবং রিয়াদের যে অবনতি হবে তা আগেই অনুমেয় ছিলো। ব্যাট হাতে ধারাবাহিত থাকায় উন্নতি ঘটেছে আফিফের অন্যদিকে সিরিজ জুড়ে ভালো বল করায় পুরুষ্কার পেয়েছেন মাহাদি।

ব্যাট হাতে কেবল ধারাবাহিক পারফরম্যান্স করেছিলেন আফিফ হোসেন ধ্রুব। র‍্যাঙ্কিংয়েও এর সুফল পেয়েছেন তিনি। ২৯ ধাপ এগিয়ে তিনি অবস্থান করছেন ৮৫তম স্থানে। পাকিস্তানের বিপক্ষে সিরিজে তার ব্যাট থেকে এসেছে ৭৬ রান। অবনতি হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ ও নাইম শেখের। শেষ ম্যাচে নাইম ৪৭ রানের ইনিংস খেললেও আগের দুই ম্যাচে ১ ও ২ রান করেছিলেন। এর ফলে র‍্যাঙ্কিংয়ে তিন ধাপ পিছিয়ে তিনি রয়েছেন ২৩ নম্বরে।

আর অধিনায়ক মাহমুদউল্লাহ তিন ম্যাচে ৩১ রান করেছেন। এর ফলে এক ধাপ নিচে নেমে ৩০তম স্থানে আছেন। বোলারদের মধ্যে উন্নতি হয়েছে শেখ মেহেদী ও শরিফুল ইসলামের। ৬ ধাপ এগিয়ে মেহেদীর অবস্থান ১২ নম্বরে। আর শরিফুল ৩ ধাপ এগিয়ে রয়েছেন ৪০তম স্থানে। পাকিস্তানের বোলারদের মধ্যে দুই ধাপ এগিয়ে ১৪ নম্বরে শাদাব খয়ান ও ১৬ ধাপ এগিয়ে ৪৪ নম্বরে রয়েছেন হাসান আলী।

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচে ৯০ রান করে এক ধাপ এগিয়ে চার নম্বরে উঠে এসেছেন মোহাম্মদ রিজওয়ান। আর ভারতীয় ব্যাটসম্যান লোকেশ রাহুল নিউজিল্যান্ডের বিপক্ষে দারুণ খেলে ৫ নম্বরে জায়গা করে নিয়েছেন।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে