| ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভারতের বিশ্বকাপ সমীকরণে একটি পত্রিকা যা বলছে

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ নভেম্বর ০১ ২০:৪৬:৪৪
ভারতের বিশ্বকাপ সমীকরণে একটি পত্রিকা যা বলছে

তবে তারা নিশ্চিত যে বাকি তিনটি ম্যাচে প্রতিপক্ষ হবে যথাক্রমে আফগানিস্তান (৩ নভেম্বর), স্কটল্যান্ড (৫ নভেম্বর) এবং নামিবিয়া (৭ নভেম্বর)। নিঃসন্দেহে এই তিন দল পাকিস্তান ও নিউজিল্যান্ডের চেয়ে অনেক পিছিয়ে।

তাই বলে আফগানিস্তান, নামিবিয়া বা স্কটল্যান্ডকে হালকা ভাবে দেখার সুযোগ নাই। রবিবার রাতে নিউজিল্যান্ডের কাছে ভারতের পরাজয়ের পর আনন্দবাজার পত্রিকার অনলাইন সংস্করণ তিনটি দলকেই উপেক্ষা করে তাদের ‘দুধের শিশু’ বলে উল্লেখ করেছে।

ভারতের সেমিফাইনালে ওঠার সমীকরণের প্রতিবেদনে তারা শিরোনাম করেছে, ‘শেষ চারে যেতে গেলে কোহলীদের তাকিয়ে থাকতে হবে তিন দুধের শিশুর দিকে’- যেখানে দুধের শিশু বলা হয়েছে আফগানিস্তান, নামিবিয়া ও স্কটল্যান্ডকে।

কিন্তু পরিহাসের বিষয় হলো, যেই তিন দলকে দুধের শিশু বলছে আনন্দবাজার; সেই তিন দলের মধ্যে দুইটি দলই পয়েন্ট টেবিলে ভারতের ওপরে রয়েছে। আনন্দবাজারের মতো করে বললে, পয়েন্ট টেবিলে দুই দুধের শিশুর নিচে রয়েছে ভারত।

গ্রুপ-২ এ এখন পর্যন্ত তিনটি করে ম্যাচ খেলেছে পাকিস্তান ও আফগানিস্তান। বাকি চারটি দল, ভারত, নিউজিল্যান্ড, স্কটল্যান্ড এবং নামিবিয়া প্রত্যেকে দুটি করে ম্যাচ খেলেছে। ৩ জয় নিয়ে শীর্ষে রয়েছে পাকিস্তান। আনন্দ বাজারে একটি শিশু আফগানিস্তান রয়েছে যে দুটি জয়ে 4 পয়েন্ট পেয়েছে।

শুধু আফগানিস্তান নয়, টি-টোয়েন্টি সেক্টরে আরেক নবাগত নামিবিয়াও ভারতের চেয়ে এগিয়ে। তারা দুটি ম্যাচ খেলে একটি জিতেছে এবং দুই পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে রয়েছে। দুই ম্যাচে পয়েন্ট ছাড়াই পঞ্চম স্থানে ভারত।

গ্রুপের অন্য দল স্কটল্যান্ডের পয়েন্ট ভারতের সমান; শূন্য। কিন্তু স্কটল্যান্ডের নেট রান রেট এত কম থাকায় টেবিলে শেষ থাকার অপমান থেকে রক্ষা পেয়েছে ভারত।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

চেন্নাইয়ের হারে মুস্তাফিজকে নিয়ে যা বললেন সুজন

চেন্নাইয়ের হারে মুস্তাফিজকে নিয়ে যা বললেন সুজন

শেষ ওভারে জিততে লখনউ সুপার জায়ান্টদের দরকার ছিল ১৭ রান। এমন সমীকরণের মুখোমুখি হয়ে মুস্তাফিজুর ...

তামিম ইকবাল বিশ্বকাপ খেলবেন কিনা কেবল একজন ব্যক্তি সেই সিদ্ধান্ত নিতে পারেন

তামিম ইকবাল বিশ্বকাপ খেলবেন কিনা কেবল একজন ব্যক্তি সেই সিদ্ধান্ত নিতে পারেন

তামিম ইকবাল খান বাংলাদেশের ক্রিকেটে বড় একটি স্থম্ভের নাম। তিনি আগামী টি টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে