| ঢাকা, শনিবার, ৪ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮

মূল পর্বে অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের গ্রুপে পড়েছে বাংলাদেশ

২০২১ অক্টোবর ২২ ১০:২৯:০৯
মূল পর্বে অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের গ্রুপে পড়েছে বাংলাদেশ

অবশেষে চূড়ান্ত হলো গ্রুপ বি’র চ্যাম্পিয়ন এবং রানার্সআপ দল। বাছাইপর্বের বি গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল ওমান এবং স্কটল্যান্ড। শেষ ম্যাচে ওমানকে ৮ উইকেটে হারিয়ে বি গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে স্কটল্যান্ড। অন্যদিকে পাপুয়া নিউগিনিকে হারিয়ে রানার্সআপ হয়েছে বাংলাদেশ।

ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশকে খেলতে হবে গ্রুপ ১-এ। আর স্কটল্যান্ড খেলবে গ্রুপ ২-তে। তবে গ্রুপ রানার্সআপে সুবিধাই হয়েছে বাংলাদেশের। অন্যদিকে এই গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হওয়ার পথেই রয়েছে শ্রীলঙ্কা। তাই শ্রীলঙ্কাকে ওই গ্রুপে চ্যাম্পিয়ন ধরে দেখে নিন বাংলাদেশের মূল পর্বের প্রতিটি ম্যাচের চূড়ান্ত সময়সূচী।

মূল পর্বে বাংলাদেশের প্রথম ম্যাচ বাছাইপর্ব থেকে উঠে আসা গ্রুপ এ’র চ্যাম্পিয়ন দলের বিপক্ষে। তার মানে প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। আগামী ২৪ অক্টোবর শারজা ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল চারটায় শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।

মূল পর্বের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে ইংল্যান্ডের। ২৭ অক্টোবর আবুধাবিতে বাংলাদেশ সময় বিকাল চারটায় ইংল্যান্ডের মুখোমুখি হবে টাইগাররা। একদিন পরেই মূলপর্বের তৃতীয় ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজের। শারজা ক্রিকেট স্টেডিয়ামে ২৯ অক্টোবর ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় বিকাল চারটায়।

মূল পর্বে চতুর্থ ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকার। আবুধাবিতে ২ নভেম্বর ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল চারটায়। মূল পর্বের শেষ ম্যাচে আস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। ৪ নভেম্বর আবুধাবিতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল চারটায়।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে