| ঢাকা, শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

বিসিবি খসড়া ভোটার তালিকা প্রকাশ করেছে (তালিকা সহ)

২০২১ সেপ্টেম্বর ২৩ ০১:৩৫:০৪
বিসিবি খসড়া ভোটার তালিকা প্রকাশ করেছে (তালিকা সহ)

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের নির্বাচনী কর্মসূচি ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে। শিডেলের মতে, এই নির্বাচনের তারিখও ৬ অক্টোবর নির্ধারণ করা হয়েছে। এবার বিসিবি এই নির্বাচনের জন্য খসড়া ভোটার তালিকা প্রকাশ করেছে।

বিসিবি বুধবার (২২ সেপ্টেম্বর) সংবাদমাধ্যমের কাছে ১৭১ কাউন্সিলরের একটি তালিকা প্রকাশ করেছে। তালিকায় কোনো আপত্তি থাকলে তা বৃহস্পতিবারের ২৩ সেপ্টেম্বর এর মধ্যে সমাধান করা হবে এবং চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

বিসিবির সংবিধান অনুযায়ী, তিনটি শ্রেণীতে ১৭৪ জন কাউন্সিলর থাকতে হবে। তবে এখন পর্যন্ত খসড়া ভোটার তালিকায় এই সংখ্যা ১৭১ টি। ঢাকা বিশ্ববিদ্যালয়, বরিশাল শিক্ষা বোর্ড এবং অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবের কাউন্সিলরদের নাম এখনো দেওয়া হয়নি, তাই তাদের প্রতিনিধিদের তালিকায় অন্তর্ভুক্ত করা হয়নি। এজন্য বোর্ড সভা শেষে ১৭১ কাউন্সিলরের তালিকা চূড়ান্ত করা হয়েছে।

বিসিবি নির্বাচনের খসড়া ভোটার তালিকা এখানে দেখুন:

বিসিবির নির্বাচনী তফসিল অনুযায়ী, 8 অক্টোবর মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের বোর্ড রুমে ভোট অনুষ্ঠিত হবে। ২৪ এবং ২৫ সেপ্টেম্বর যারা প্রতিদ্বন্দ্বিতা করতে চান তাদের মনোনয়নপত্র বিতরণ করা হবে। মিরপুরের বিসিবি কার্যালয় থেকে ১০,০০০ টাকায় মনোনয়নপত্র পাওয়া যাবে। ২৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। নির্বাচনের পরদিন তালিকা প্রকাশ করা হবে।

তফসিল অনুযায়ী, নির্বাচিত যোগ্য প্রার্থীরা ৩০ সেপ্টেম্বর সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত তাদের মনোনয়নপত্র প্রত্যাহারের সুযোগ পাবেন। প্রার্থীদের চূড়ান্ত তালিকা সেদিন দুপুর ২ টায় প্রকাশ করা হবে।

এই বিসিবি নির্বাচনে কাউন্সিলরদের ভোটে ২৩ বোর্ড পরিচালক নির্বাচিত হবেন। এছাড়াও, আরও ২ জন পরিচালক জাতীয় ক্রীড়া পরিষদ মনোনীত হবেন। নির্বাচিত পরিচালনা পর্ষদের ভোটের পর বিসিবি সভাপতি নির্বাচিত হবেন।

এখন পর্যন্ত সব খবরে, নাজমুল হাসান পাপন টানা তৃতীয়বারের মতো বোর্ডের চেয়ারম্যান হতে পারেন। এদিকে পাপন নিজেই বলেছেন, যদিও অনেকে বিসিবির পরিচালক হতে আগ্রহী, কিন্তু কেউই সভাপতি হতে চান না।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে