| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

আরসিবির নতুন অধিনায়ক হচ্ছেন

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ সেপ্টেম্বর ২২ ১৭:৩২:০৯
আরসিবির নতুন অধিনায়ক হচ্ছেন

আগামী বছরেই মেগা নিলাম। নতুন করে দলকে গুছিয়ে নিতে উদ্যোগী হবে আরসিবি ম্যানেজমেন্ট। শুধু নেতা নয়, পুরো লিডারশিপ গ্রুপেই পরিবর্তন ঘটতে পারে। রিস্টার্ট দেওয়ার সময় আরসিবি চালকের আসনে কাকে বসায় সেটাই দেখার।

এমনিতে আরসিবির নামি তারকাদের তালিকায় থাকবেন এবি ডিভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েল, কিংবা যুজবেন্দ্র চাহাল। নবাগত হিসাবে উঠতি তারকা হিসাবে রয়েছেন দেবদূত পাডিক্কল। ঘটনা হল, এঁদের কাউকেই পরবর্তী নেতা হিসেবে ভাবছে না আরসিবি ম্যানেজমেন্ট। এমনটাই খবর ক্রিকেট সূত্র। এবি ডিভিলিয়ার্স এর আগে জাতীয় দলের নেতা হলেও ক্যারিয়ারের একদম শেষ পর্যায়ে তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে অবসরের পরে খেলেন কেবলমাত্র আইপিএলেই। ৩৭ বছরের বুড়ো এবি তো বটেই গ্লেন ম্যাক্সওয়েল কিংবা যুজবেন্দ্র চাহালকেও ধরা হচ্ছে না নেতা হিসেবে।

দুজনেরই এর আগে নেতৃত্বে কোনও অভিজ্ঞতাই নেই। তাছাড়া দুজনকে আগামী মেগা-নিলামে আরসিবি রিটেন করবে কিনা, সেই বিষয়টিও পরিষ্কার নয়। দেবদূত পাডিক্কলের নাম ভেসে এলেও ক্রিকেট মহলের বক্তব্য, ব্যাটসম্যান হিসেবে দলে এখনও তিনি অটোমেটিক চয়েস নন। ক্রিকেটার হিসাবে সুপ্রতিষ্ঠিত হলে তারপরেই অধিনায়কত্বের জন্য বিবেচিত হতে পারেন।

নিয়ম অনুযায়ী, মেগা নিলামের আগে মাত্র তিনজনকে রিটেন করতে পারবে ফ্র্যাঞ্চাইজি। সেই তালিকায় কাদের রাখা হবে, কাদের রিলিজ করা হবে, তা নিয়ে ইতিমধ্যেই কাটাছেঁড়া শুরু হয়ে গিয়েছে। ঘটনা হল, এই মুহূর্তে আরসিবি স্কোয়াডে কোহলির উত্তরসূরি হওয়ার মত কেউ নেই। তাই ফ্র্যাঞ্চাইজি আপাতত পাখির চোখ করছে আসন্ন মেগা নিলামকে। সেখান থেকেই নেতৃত্ব দেওয়ার জন্য হাইপ্রোফাইল কোনও তারকাকে নেওয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

মুস্তাফিজকে ছাড়া বাকি ৪ ম্যাচের একটি ম্যাচও জয় পাবে না চেন্নাই, যে কারনে বললেন শেবাগ

মুস্তাফিজকে ছাড়া বাকি ৪ ম্যাচের একটি ম্যাচও জয় পাবে না চেন্নাই, যে কারনে বললেন শেবাগ

আইপিএলের মৌসুম এখন চললেও এবারের মতো খেলা শেষ করলেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। তিনি চেন্নাই ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে