| ঢাকা, শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

এবারের মৌসুমে আয়ের দিগ থেকে এগিয়ে আছেন যে ফুটবলার

২০২১ সেপ্টেম্বর ২২ ১৪:৪৩:১৭
এবারের মৌসুমে আয়ের দিগ থেকে এগিয়ে আছেন যে ফুটবলার

এই মৌসুমে ইউরোপীয় ক্লাব ফুটবলের দলবদলের সবচেয়ে বড় চমক ছিলো লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদোর। দীর্ঘ ২১ বছর পর মেসি বার্সেলোনা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইয়ে চলে গেছেন এবং রোনালদো এক দশক পর ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরেছেন।

দল পরিবর্তন সত্ত্বেও, মেসি এবং রোনালদো তালিকায় সবচেয়ে বেশি উপার্জনকারী দুই খেলোয়াড়। বরাবরের মতো, মেসি এবং রোনালদো এই মৌসুমে ফোর্বসের সর্বাধিক উপার্জনকারী ফুটবলারের তালিকায় শীর্ষ দুই উপার্জনকারী।

তবে এই মৌসুমে মেসির চেয়ে বেশি আয় করবেন রোনালদো। ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরে এই ফুটবলার মরসুম শেষে ১২৫ মিলিয়ন ডলার (বাংলাদেশি মুদ্রায় ১০০০ কোটি টাকারও বেশি) আয় করবেন। এবং মেসির ব্যাংক ব্যালেন্সে ১১০ মিলিয়ন ডলার যোগ হবে।

সিআর সেভেন ইউনাইটেডের প্লে ফি এবং বোনাস থেকে ৭০ মিলিয়ন ডলার পাবে। বাকি ৫৫ মিলিয়ন ডলার আসবে বিভিন্ন বাণিজ্যিক চুক্তি থেকে।

রজার ফেদেরার (৯০ মিলিয়ন ডলার), লেব্রন জেমস (৬৫ মিলিয়ন) এবং টাইগার উডস (৬০ মিলিয়ন ডলার) সহ ক্লাবের বাইরে বাণিজ্যিক চুক্তিতে সর্বোচ্চ উপার্জনকারী ক্রীড়াবিদদের তালিকায় শীর্ষে রোনার্ডো।

ফোর্বসের এই মৌসুমে মেসি এবং রোনালদো পরের দুই সর্বোচ্চ উপার্জনকারী ফুটবলার, এরপর নেইমার জুনিয়র (৯৫ মিলিয়ন) এবং কাইলিয়ান এমবাবেন (৪৩ মিলিয়ন)।

পাঠকের মতামত:

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে