| ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মেসিকে বার্সার মত ভরসা করতে পারছে না পিএসজি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ সেপ্টেম্বর ২২ ০৯:০৩:২৮
মেসিকে বার্সার মত ভরসা করতে পারছে না পিএসজি

ক্যাম্প নাইনে যখন মেসি ছিলেন, তখন মেসি ছিলেন রাজা। তিনি বার্সেলোনার সর্বোচ্চ গোলদাতাদের একজন। তিনি কাতালানদের হয়ে ৬ টি ব্যালন ডি'অর জিতেছেন। অনেক অর্জন তাকে নাগালের বাইরে নিয়ে গেল। অনেক তিক্ত অভিজ্ঞতা সত্ত্বেও তার জন্য সুখকর হয়নি, কিন্তু কেউই মেসির আধিপত্য ভাঙতে পারেনি। যাই হোক, এটা বলা যেতে পারে যে মেসি তারকাখচিত পিএসজি ক্যাম্পে তার অবিরাম স্টারডমের জন্য তেমন কিছু করছেন না।

মেসির অন্যতম প্রতিপক্ষ ক্রিস্টিয়ানো রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়ে প্রথম একাদশে জায়গা পেয়েছেন। কিন্তু পিএসজির প্রথম একাদশে জায়গা পেতে বিশ্বকে এক মাসেরও বেশি অপেক্ষা করতে হয়েছিল। বার্সেলোনা দল থেকে তিনি যে সম্মান পেয়েছিলেন তা প্যারিসে কিছুটা স্বপ্নময় মনে হয়েছিল।

লিওনের বিপক্ষে খেলার ৬৬ তম মিনিটে পেনাল্টি পায় পিএসজি। ব্যক্তিগত জীবনে মেসির প্রতি অনেক শ্রদ্ধা থাকা নেইমার মনে হয় তার সাবেক বার্সা সঙ্গীর কথা ভুলে গেছেন। তিনি সোজা বল তুলে পেনাল্টি নিতে দাঁড়ালেন। যদি পিএসজির পরিবর্তে দলটি বার্সেলোনা হতো, তাহলে কি মেসির সমর্থন ছাড়া নেইমার এমন সিদ্ধান্ত নিতে পারতেন?

দলের মিডফিল্ডার আন্দ্রে হেরেরা একটি সাম্প্রতিক সাক্ষাৎকারে রসিকতা করেছিলেন যে মেসি, নেইমার এবং এমবাবেন পেনাল্টির ক্ষেত্রে রক, পেপার এবং সিজার খেলতে পারেন। লিও তার বক্তব্য এবং নেইমারের আচরণের জন্য ফ্রান্সের রাজার সম্মান পাবেন না।

যখন লিওনের বিপক্ষে ম্যাচের ৭৬ তম মিনিটে মরিসিও পেচেটিনো মেসিকে বেছে নেওয়ার সিদ্ধান্ত নেন, তখন অনেকেই অবাক হয়েছিলেন। এমনকি আর্জেন্টিনার জাদুকররাও কোচের সিদ্ধান্ত মেনে নিতে পারেননি। পচেটিনো হাত বাড়ালেও মেসি করেননি। রাগ তার অভিব্যক্তিতে স্পষ্ট ছিল। তবে মেসিকে ইনজুরি থেকে রক্ষা করার জন্যই তিনি এমনটি করেছেন বলে দাবি করেছেন কোচ।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে পিএসজি কোচ বলেন, ‘দলের ভালোর জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমাদের দুর্দান্ত খেলোয়াড় আছে। আমরা মেসিকে সম্ভাব্য আঘাত থেকে রক্ষা করার জন্য তুলে নিয়েছি। আমাদের সামনে অনেক গুরুত্বপূর্ণ খেলা আছে। '

মেসির সাবেক বার্সেলোনা সতীর্থ আর্সেনালের দুর্দান্ত ফরাসি স্ট্রাইকার থিয়েরি হেনরি মেসির দুর্দশা বুঝতে পেরেছেন। "আমি তার প্রতিক্রিয়া দেখে অবাক হই না," তিনি বলেছিলেন। সে থাকতে চেয়েছিল যাতে সে গোল করতে পারে। '

মেসি এখন পর্যন্ত বুঝতে পেরেছেন যে পিএসজিতে আধিপত্য বিস্তার করতে তাকে নিজেকে নতুন করে প্রমাণ করতে হবে। নিশ্চিতভাবেই সর্বকালের অন্যতম সেরা সুপারস্টার নতুন মৌসুমে ভক্তদের প্রত্যাশার সাথে সামঞ্জস্য রেখে দ্রুত সব প্রশ্নের উত্তর দেবে।

ক্রিকেট

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

চলমান আইপিএলে দারুন ফর্মে রয়েছে মুস্তাফিজের চেন্নাই দল। গত ম্যাচে ঘরের মাঠে মুম্বাইকে হারানোর পর ...

এই মাত্র শেষ হল চেন্নাই বনাম লখনউর ম্যাচ, দেখে নিন ফলাফল

এই মাত্র শেষ হল চেন্নাই বনাম লখনউর ম্যাচ, দেখে নিন ফলাফল

আজ শুক্রবার চলমান আইপিএলের ৩৪ তম ম্যাচে মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস এবং লখনউ সুপার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে