| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সাকিবকে নিয়ে ব্যাঙ্গালুরুর বিপক্ষে শক্তিশালী একাদশ ঘোষণা করলো কলকাতা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ সেপ্টেম্বর ২০ ১২:০৭:০৫
সাকিবকে নিয়ে ব্যাঙ্গালুরুর বিপক্ষে শক্তিশালী একাদশ ঘোষণা করলো কলকাতা

গত মে মাসে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে স্থগিত করে দেয়া হয়েছিল আইপিএল। বন্ধ হওয়ার আগে কলকাতার একাদশে নিয়মিত ছিলেন না সাকিব। দলের সাত ম্যাচের মধ্যে মাত্র ৩টিতে সুযোগ পেয়েছিলেন তিনি। বাকি ৪ ম্যাচ কাটাতে হয়েছে বেঞ্চে বসেই।

সেই তিন ম্যাচেও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি সাকিব। তিন ম্যাচে ৩৯ বল মোকাবিলা করে ৩৮ রান করেন তিনি। আর বল হাতে ১০ ওভারে ৮১ রান খরচায় নেন ২টি উইকেট।

তবে এবার দ্বিতীয় পর্ব শুরুর আগে সাকিবের ব্যাপারে উচ্ছ্বসিতই দেখা গেছে কলকাতাকে। বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাকিবের কোয়ারেন্টাইন শেষ করে দলের সঙ্গে যোগ দেয়ার বিষয়টি গুরুত্বের সঙ্গেই প্রচার করেছে তারা।

অবশ্য এতেও নিশ্চয়তা মিলছে না যে, আজ ব্যাঙ্গালুরুর বিপক্ষে সাকিবকে প্রথম একাদশে রাখবে কলকাতা। ক্রিকেটভিত্তিক সংবাদমাধ্যমগুলোর সম্ভাব্য একাদশেও নেই সাকিব আল হাসানের নাম।

কলকাতার চার বিদেশি হিসেবে বেশিরভাগ জায়গায়ই বলা হচ্ছে আন্দ্রে রাসেল, ইয়ন মরগ্যান, সুনিল নারিন ও লকি ফার্গুসনের নাম। তবে নারিনের জায়গায় সাকিবকে খেলতে দেখা গেলেও সেটি অবাক করার মতো হবে না।

টুর্নামেন্টের প্রথম পর্বে ৮ ম্যাচ খেলে ৬টিতে জিতেছিল ব্যাঙ্গালুরু। যার সুবাদে পাওয়া ১২ পয়েন্ট নিয়ে শীর্ষেই ছিলো তারা। রোববার মুম্বাইকে হারিয়ে সমান ১২ পয়েন্ট নিয়েই শীর্ষে উঠেছে চেন্নাই।

অন্যদিকে কলকাতা খেলেছে ৭টি ম্যাচ। যেখানে তারা জয় পেয়েছে মাত্র দুইটিতে আর হেরেছে বাকি পাঁচ ম্যাচ। মাত্র ৪ পয়েন্ট নিয়ে টেবিলের সাত নম্বরে অবস্থান করছে তারা। সেরা চারের টিকিট পেতে বাকি সাত ম্যাচে ঘুরে দাঁড়ানোর বিকল্প নেই কলকাতার সামনে।

কলকাতার সম্ভাব্য একাদশ: শুবমান গিল, নিতিশ রানা, রাহুল ত্রিপাঠি, সুনিল নারিন, ইয়ন মরগ্যান (অধিনায়ক), আন্দ্রে রাসেল, দিনেশ কার্তিক, লকি ফার্গুসন, শিভাম মাভি, প্রাসিদ কৃষ্ণা ও ভরুন চক্রবর্তী।

ব্যাঙ্গালুরুর সম্ভাব্য একাদশ: বিরাট কোহলি(অধিনায়ক), দেবদূত পাড্ডিকাল, রজত পাতিদার, গ্লেন ম্যাক্সওয়েল, এবি ডি ভিলিয়ার্স, মোহাম্মদ আজহারউদ্দিন, ভানিন্দু হাসারাঙ্গা, কাইল জেমিসন, হার্শাল প্যাটেল, মোহাম্মদ সিরাজ ও ইয়ুজভেন্দ্র চাহাল।

ক্রিকেট

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে ...

জিম্বাবুয়ে সিরিজ থেকে ছিটকে গেলেন টাইগার তারকা ব্যাটার

জিম্বাবুয়ে সিরিজ থেকে ছিটকে গেলেন টাইগার তারকা ব্যাটার

শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে চোট পান সৌম্য সরকার। প্যান্থারের অলরাউন্ড প্লেয়ার চারটি ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে