| ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

গ্যালারিতে বসে আইপিএল খেলা দেখতে হলে বাদ্ধতামূলক মানতে হবে ‌একটি নিয়ম

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ সেপ্টেম্বর ১৭ ১০:৩৪:০৫
গ্যালারিতে বসে আইপিএল খেলা দেখতে হলে বাদ্ধতামূলক মানতে হবে ‌একটি নিয়ম

ক্রিকেট বিশ্বের সবচেয়ে জনপ্রিয় আসর ধরা হয় এই আইপিএলকে। যেখানে নামি-দামি খেলোয়াড়েরা যেমন মাঠ মাতান, তেমনি কোটি কোটি টাকার ব্যবসাও হয়ে থাকে। গেলো দুই আসরে দর্শক না থাকায় ব্যাপক আর্থিক আয় কম হয় বিসিসিআইয়ের। তবে তাদের জন্য সু-খবর যে, এবার দর্শক নিয়েই মাঠে ফিরছে আইপিএল।

১৪তম আইপিএলের শুরুটা হয়েছিল ভারতে। ভারতজুড়ে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়লে ২০২১ সালের মে মাসে স্থগিত হয়ে পড়ে আইপিএল। আগেই জানানো হয়েছিল স্থগিত আইপিএলের বাকি অংশ হবে সংযুক্ত আরব আমিরাতে। দুবাই, আবু ধাবি ও শারজাহ, এই তিনটি ভেন্যু মিলিয়ে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। আজ শুক্রবার (১৭ সেপ্টেম্বর) থেকে আইপিএলের টিকিট কিনতে পারবেন দর্শকরা।

মাঠে দর্শক ফিরলেও দর্শকদের জন্য থাকছে শর্ত। শুধু মাত্র তারাই মাঠে বসে আইপিএলের ম্যাচ উপভোগ করতে পারবে যারা ইতিমধ্যেই দুই ডোজ টিকা গ্রহণ করেছে। ইতিমধ্যেই আরব আমিরাতের বেশিরভাগ মানুষ পুরো টিকা নিয়েছে। তবে বিদেশি ভক্তদের জন্য কোনো বিধি থাকবে কি না তা স্পষ্ট নয়। কিন্তু প্রত্যেকের টিকা নেওয়া বাধ্যতামূলক করা হয়েছে।

দর্শক ফেরার মধ্য দিয়ে প্রায় দুই বছর পর আগের সেই আঙ্গিকে দেখা যাবে আইপিএলকে। দর্শক শূন্য মাঠে শেষ দুই আসর হলেও দর্শকদের অভাব বেশ চোখে পড়েছে ক্রিকেট প্রেমীদের। মাঠে দর্শকদের উপস্থিতি দর্শকদের জন্য যেমন খুশির খবর, তেমনি ক্রিকেটারদের জন্যও আনন্দের বিষয়।

মাঠে দর্শক ফেরানোর মধ্য দিয়ে স্বস্তি পাবে বিসিসিআইও। কারণ, টিকেট বিক্রি থেকে বেশ বড় একটা অর্থই পেয়ে থাকে তারা। যদিও করোনার কারণে শতভাগ দর্শক উপস্থিতির সম্ভাবনা নেই, তবুও যদি ৫০ শতাংশ দর্শকও মাঠে বসে খেলা দেখে তাতে বড় একটা অর্থই পাবে আয়োজকরা। ভারতের জন্য আইপিএলে দর্শক ফেরানোটা আরও এক কারণে গুরুত্বপূর্ণ।

কারণ, আইপিএলের পরেই রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আইপিএলে যদি সফলতার সহিত দর্শকসহ আয়োজন করতে পারে সেক্ষেত্রে বিশ্বকাপে আরও বড় পরিসরে দর্শক প্রবেশের অনুমতি দেয়ার চেষ্টা করবে আয়োজকরা। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া আইপিএলের পর্দা নামবে ১০ অক্টোবর। ১৯ সেপ্টেম্বর প্রথম ম্যাচে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ান্স।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

তামিম-শান্তর দীর্ঘ মিটিং শেষে তামিমের জাতীয় দলে ফেরা নিয়ে মুখ খুললেন শান্ত

তামিম-শান্তর দীর্ঘ মিটিং শেষে তামিমের জাতীয় দলে ফেরা নিয়ে মুখ খুললেন শান্ত

ঢাকা লিগে প্রাইম ব্যাংক ও আবাহনীর ম্যাচের পর জাতীয় দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্তর সঙ্গে ...

১০ বলে ম্যাক্সওয়েলের ৫২ রানের বিশ্বরেকর্ড

১০ বলে ম্যাক্সওয়েলের ৫২ রানের বিশ্বরেকর্ড

'হংকং ক্রিকেট সিক্সেস' বলে একটা টুর্নামেন্ট হত, মনে আছে? ৫ ওভারের ম্যাচ, ৬ জনের দল ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

লাল কার্ডসহ জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো

লাল কার্ডসহ জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো

কিছুদিন আগেও পরপর দুটি হ্যাটট্রিক করে উড়ে বেড়াচ্ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সৌদি লীগে যাওয়ার পরও একের ...



রে