| ঢাকা, শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮

মেসির রেকর্ডের দিনে চরম উত্তেজনায় শেষ হলো ম্যাচ

২০২১ সেপ্টেম্বর ১৬ ০৯:২০:৩৮
মেসির রেকর্ডের দিনে চরম উত্তেজনায় শেষ হলো ম্যাচ

পিএসজির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ অভিষেকটা হয়ে গেছে লিওনেল মেসির। বুধবার রাতে তার অভিষেক যদিও খুব একটা রঙিন হয়নি। ক্লাব ব্রুগার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে পিএসজি। দল ড্র করলেও এই ম্যাচেই দারুণ এক মাইলফলক ছুঁয়েছেন মেসি। ক্লাব ব্রুগার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে নিজের ১৫০তম ম্যাচ খেলতে নেমেছিলেন আর্জেন্টাইন তারকা।

বিশ্বের মাত্র চতুর্থ ফুটবলার হিসেবে এমন কৃতিত্ব দেখিয়েছেন মেসি। তার আগের তিন জন হলেন মেসির সাবেক সতীর্থ জাভি ও একসময়ে তার চিরপ্রতিদ্বন্দ্বী ইকার ক্যাসিয়াস ও ক্রিশ্চিয়ানো রোনালদো। বার্সেলোনার হয়ে ১৪৯ টি ও পিএসজির হয়ে একটি চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচে মাঠে নেমেছেন মেসি।

এই টুর্নামেন্টে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডে সবার উপরে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও ক্যাসিয়াস। দুজনেই খেলেছেন ১৭৭টি করে ম্যাচ। মেসির এক সময়ের সতীর্থ জাভি খেলেছেন ১৫১ ম্যাচ।

আর একটি ম্যাচ খেললেই তাকে টপকে যাবেন মেসি। জাভি ইতোমধ্যেই ফুটবলকে বিদায় বলে কোচিংয়ে থিতু হয়েছেন। ক্যাসিয়াসও অবসর নিয়েছেন। মেসির সামনে সুযোগ আছে তাদের টপকে যাওয়ার। তবে ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো এখনও খেলা চালিয়ে যাচ্ছেন।

পিএসজির হয়ে চ্যাম্পিয়ন্স লিগে নিজের অভিষেক ম্যাচে দল হেরেছে। তবে বেশ কয়েকটি ভালো সুযোগ তৈরি করেছিলেন মেসি। তার নেওয়া একটি শট লেগেছিল ক্রসবারেও। পিএসজির হয়ে গোল পাওয়ার অপেক্ষা শেষ হয়নি আর্জেন্টাইন তারকার।

পাঠকের মতামত:

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে