| ঢাকা, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮

মাত্র এক বছরের ব্যবধানেই হিরো থেকে জিরো হয়ে গেল কটরেল

২০২১ সেপ্টেম্বর ১৪ ২৩:৩০:২৩
মাত্র এক বছরের ব্যবধানেই হিরো থেকে জিরো হয়ে গেল কটরেল

২০২০ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলে প্রায় ৯ কোটি টাকা দিয়ে ক্যারিবিয়ান পেসার শেলডন কটরেলকে দলে ভেড়ায় পাঞ্জাব কিংস। এর মাধ্যমে তিনি আইপিএলের ইতিহাসে অন্যতম দামী বোলার হিসেবে নাম লেখান। ত

বে বছর ঘুরতে না ঘুরতেই মূদ্রার উল্টো পিঠ দেখলেন এই গতি তারকা। আইপিএলে নতুন করে কেউ তাকে না কেনায় এখন তিনি নাম লিখিয়েছেন নেট বোলার হিসেবে। তাও পাঞ্জাব কিংসেই।স্থগিত হওয়া আইপিএল আগামী ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে।

সেখানে তার চেয়ে কম দামী খেলোয়াড়ের প্র্যাকটিস ম্যান হিসেবে কাজ করবেন তিনি। যদিও নিজেকে সমৃদ্ধ করতেই নেট বোলার হিসেবে আইপিএলের এ ফ্র্যাঞ্চাইজিটিতে যোগ দিয়েছেন কটরেল।

২০২১ সালের আইপিএল শুরুর আগে কটরেলকে ছেড়ে দেয় পাঞ্জাব। এজন্য অবশ্য তার পারফরমেন্সই দায়ী। পাঞ্জাবের হয়ে প্রথম আসরে তিনি ছয়টি ম্যাচ খেলে মাত্র ছয়টি উইকেট শিকার করেন। কিন্তু রান দেয়ার ক্ষেত্রে তিনি ছিলেন বেশ খরুচে। ফলে নতুন কাউকে খুঁজে নেয় প্রীতি জিনতার দলটি।

আইপিএলে এখন পর্যন্ত অনেক ক্রিকেটার খেলেছেন। অনেকে যশ খ্যাতি পেয়েছেন দু হাত ভরে। আবার অনেকেই হারিয়ে গেছেন পারফরমেন্সের অভাবে। কটরেল এখন তাদের দলেই পরে গেছেন। তবে ক্যারিবিয়ান এ পেসার যে আবার নিজের পুরনো যশ ফিরে পাবেন না, এটি তো নিশ্চিত করে বলতে পারে না কেউ। এমনকি নেটে ভালো বল করলেও মূল দলে জায়গা হয়ে যেতে পারে আবার। যেমনটি হয়েছিল চেতন সাকারিয়া ও নটরাজনের ক্ষেত্রে।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে